সিলেটে শিশু ধর্ষণ : ধর্ষিতার মাকে আসামি করে মামলা দায়ের করে, মানবাধিকার সংস্থা, আইন সহায়তা কেন্দ্র আসক ফাউন্ডেশন -গ্রেফতার ২

মাহবুব জয়নুল মাহবুব জয়নুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, জুন ৫, ২০২২ 278 views
শেয়ার করুন

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার চৌধুরী বাজার এলাকায় ছয় বছরের এক শিশু কন্যাকে ধর্ষণের অভিযোগে ধর্ষিতার মাসহ ৬জনকে আসামি করে মানবাধিকার সংস্থা আসক ফাউন্ডেশন সিলেট বিভাগ এর মামলা।

 

গোলাপগঞ্জ থানা মামলা (নং-২১/১০৮), তারিখ- ৩০-০৫-২২ইং। এই মামলায় এজহার নামীয় আসামিসহ দুইজনকে গ্রেফতার করেছে গোলাপগঞ্জ থানা পুলিশ।

 

জানা গেছে, গোলাপগঞ্জ উপজেলার চৌধুরী বাজার এলাকায় ছয় বছরের এক শিশু কন্যাকে ধর্ষণের ঘটনা টাকার বিনিময় ধামাচাপা দেন স্থানীয়রা।

 

পরে বিষয়টি নিয়ে মাঠে নামেন- আন্তর্জাতিক  মানবাধিকার সংস্থা, আইন সহায়তা কেন্দ্র  আসক ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় সভাপতি রকিব আল মাহমুদ।

 

তিনি ধর্ষিতার মা -সহ ৬জনকে আসামি করে গোলাপগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করেন। সেই অভিযোগটি আমলে নিয়ে থানায় রেকর্ডভূক্ত করে থানা পুলিশ।

 

ঘটনায় সাথে জড়িত থাকার দায়ে মাজপাড়া গ্রামের বছব্বির আলীর ছেলে প্রবাসী ইব্রাহিম ও একই এলাকার বাসিন্দা ছালেহ আহমদকে গ্রেফতার করে পুলিশ। পরে আদালতের মাধ্যমে তাদের জেল হাজতে প্রেরণ করা হয়।

 

মামলায় আসামিরা হলেন- গোলাপগঞ্জ উপজেলার চৌধুরী বাজার এলাকার মাজপাড়া গ্রামের ভুলু মিয়া, আজিজ মিয়া, প্রবাসী ইব্রাহিম, লালই বেগম, ছমিরুন বেগম, ও ধর্ষিতার মা সালমা বেগম।