আমিরাতে আল হারামাইনের সর্ববৃহৎ ইফতার

ইতিহাস গড়লেন মাহতাবুর রহমান নাসির

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ১:২৩ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২২ 788 views
শেয়ার করুন

বাংলাদেশিরা এখন কেবল শ্রমিক নয় বরং ব্যবসা আর আরব আমিরাতের উন্নয়নে সহায়ক হিসেবে কাজ করছেন। বাংলাদেশি বিজনেস আইকন মাহতাবুর রহমান নাসির শুধু আমিরাতে নয় সারাবিশ্বে বাংলাদেশিদের নাম উজ্জ্বল করেছেন আপন কর্মে। আমিরাতের আজমানে আল হারামাইন পারফিউমস আয়োজিত ইফতার মাহফিলে এ কথা বলেছেন বক্তারা।

রোববার আল হারামাইন কোম্পানির আঙিনায় আয়োজিত এ ইফতার মাহফিলে দেশি বিদেশি ডেলিডেট এর পাশাপাশি ৫ হাজারের অধিক প্রবাসিরা অংশ নেয়। এ সময় আগত সকলকে ধন্যবাদ জানান আল হারামাইন গ্রুপ ও বায়ান্ন টিভির চেয়ারম্যান সিআইপি মাহতাবুর রহমান নাসির। এ সময় তিনি বলেন, গত ২ বছর করোনার জন্য আমরা বিচ্ছিন্ন ছিলাম। এবার স্বাভাবিক হওয়াতে সবাই একসাথে ইফতার করলাম এতেই সুখ। এ জন্য তিনি আগত সবাইকে কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আজমান রাজপরিবারের সদস্য শেখ রাশেদ বিন সাইদ আল নুয়াইমি, বাংলাদেশে নিযুক্ত আমিরাতের রাষ্ট্রদূত আব্দুল্লাহ আলী আল হামুদি, বাংলাদেশের কনসাল জেনারেল বিএম জামাল হোসেন সহ আরো অনেকে। কনসাল জেনারেল বলেন, একজন বাংলাদেশির অনুষ্ঠানে রাজপরিবারের সদস্যসহ যে বিশাল মানুষের সমুদ্র হয়েছে তাতে আমরা গর্বিত। বাংলাদেশিদের জয়জয়কার এভাবে ধরে রাখা উচিত।

অনুষ্ঠানে আল হারামাইন পারফিউমসের পক্ষে বক্তব্য রাখেন মাহতাবুর রহমানের নাসিরের কন্যা মুনিরা রহমান।

পরে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত প্রদান করা হয়। এ ইফতার মাহফিলে বাংলাদেশিদের পাশাপাশি ভারত, পাকিস্তান, নেপাল সহ নানাদেশের সাধারণ প্রবাসিরা অংশ নেয়। পরে আগত অতিথিদেরকে হারামাইনের পক্ষ থেকে ঈদ শুভেচ্ছা উপহার প্রদান করা হয়।

১৯৭০ সালে প্রতিষ্ঠিত আল হারামাইন কোম্পানি নিজগুণে বিশ্ববিখ্যাত সুগন্ধি প্রতিষ্ঠান এর মর্যাদা পেয়েছে। মাহতাবুর রহমান নাসির এর বাড়ি সিলেট জেলার বিয়ানীবাজার উপজেলার চারখাই গ্রামে। জীবন সংগ্রামে একজন সফল মানুষের অবয়ব মাহতাব আরব আমিরাতের বাংলাদেশি কমিউনিটি আশা ভরসার প্রতীক।