এবার সিলেটের কেন্দ্রীয় শাহী ঈদগাহে হবে ঈদুল ফিতরের প্রধান জামাত

মাহবুব জয়নুল মাহবুব জয়নুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৪:৪১ পূর্বাহ্ণ, এপ্রিল ২৮, ২০২২ 630 views
শেয়ার করুন

পুরো দুই বছর করোনার দাপটের কারণে সিলেটের শাহী ঈদগাহে ঈদের জামাত হয়নি। বিগত দুটি বছরে স্বাস্থ্যবিধি মেনে চারটি ঈদের প্রধান জামাত-ই অনুষ্ঠিত হয়েছিল হযরত শাহজালাল (র.) দরগাহ মসজিদে।

ফলে চার ঈদেই সুনসান নীরবতা ছিল সিলেটের ঐতিহ্যবাহী শাহী ঈদগাহ ময়দান। ঈদের দিনগুলোতে মুসল্লিবিহীন শাহী ঈদগাহে ছিল নীরব-নিস্তব্দতা।

 

অবশ্য এবার করোনার চোখ রাঙানি নেই। তাই আসন্ন ঈদুল ফিতরের দিনে ঈদগাহ এবং খোলা মাঠে ঈদের জামাত আদায় করতে পারবেন মুসল্লিরা। করোনা কাটিয়ে এবার পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে নগরের শাহী ঈদগাহে। এরই মধ্যে জামাতের সময় নির্ধারণ করা হয়েছে। এ উপলক্ষে সিলেট কেন্দ্রীয় শাহী ঈদগাহে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বৃদ্ধির জন্য এসএমপি কমিশনার ও সিসিক মেয়র পরিদর্শন করেছেন।

মঙ্গলবার (২৬ এপ্রিল) দুপুরে সিলেট মহানগরীর কেন্দ্রীয় শাহী ঈদগাহে আসন্ন ঈদুল ফিতরের নামাজ সুষ্ঠু ও নির্বিঘ্নে সম্পন্ন করার লক্ষ্যে আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বৃদ্ধির জন্য শাহী ঈদগাহ এলাকা পরিদর্শন করেন এসএমপি কমিশনার মো. নিশারুল আরিফ এবং সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন- উপ-কমিশনার (ট্রাফিক) মো. ফয়সল মাহমুদ, উপ-কমিশনার (সিটিএসবি) ইমাম মোহাম্মদ শাদীদ, কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জসহ সিলেট সিটি কর্পোরেশনের অফিসারবৃন্দ।