বায়ান্ন টিভির লাইভ অনুষ্ঠান থেকে সহায়তা পেলেন প্রবাসীরা

তিশা সেন তিশা সেন

বার্তা সম্পাদক, বায়ান্ন টিভি

প্রকাশিত: ৫:২৫ অপরাহ্ণ, মে ১৭, ২০২০ 1,153 views
শেয়ার করুন

করোনা ভাইরাস মহামারির কারণে ক্ষতিগ্রস্ত হয়েছে গোটা বিশ্ব। এই মহামারীর প্রকোপ দেখা দিয়েছে প্রায় সবকটি দেশে। আর সবচেয়ে বেশি প্রভাব পড়েছে প্রবাসী শ্রমিকদের উপর। চাকরি হারিয়ে অনেকেই পড়েছেন মহাবিপাকে।

মধ্যপ্রাচ্যের সংযুক্ত আরব আমিরাতে রয়েছে সরকারের তথ্য অনুযায়ী প্রায় ৮ লাখ বাংলাদেশি। বর্তমান পরিস্থিতিতে চাকরি হারিয়ে কষ্টে আছেন অনেকেই। সংযুক্ত আরব আমিরাত সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছেন শ্রমিকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে। সেইসাথে বাংলাদেশ সরকার প্রতিনিয়ত কাজ করে চলেছেন এই শ্রমিকদের সহায়তা করতে কিন্তু শ্রমিকদের সংখ্যা অনুযায়ী সহযোগিতা অপ্রতুল।

সকল দেশে বসবাসরত প্রবাসীদের কষ্টের কথা তুলে ধরতেই এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কাছে পৌঁছতে বায়ান্ন টিভি শুরু করে ‘দেশে দেশে বাংলাদেশি’ নামের প্রবাসীদের সমস্যা ও সম্ভাবনার আলাপচারিতা বিষয়ক অনুষ্ঠান। সেই অনুষ্ঠানের তৃতীয় পর্বে অতিথি আলোচক হিসেবে উপস্থিত ছিলেন এনআরবি ব্যাংকের চেয়ারম্যান ও এনআরবি সি আই পি এসোসিয়েশনের প্রেসিডেন্ট সি আই পি মাহতাবুর রহমান নাসির। অনুষ্ঠানের এক পর্যায়ে শারজাহ থেকে কিছু প্রবাসীর কমেন্টে সহযোগিতা চাওয়ার কথা মাহতাবুর রহমান নাসিরের কাছে তুলে ধরা হলে, তিনি তাদের পরদিন সকাল অফিসে আসতে বলেন এবং সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন। সেই প্রবাসীরা সকালে অফিসে যাওয়ার পর, আল হারামাইনের পক্ষ থেকে অনুদানের পাশাপাশি, নগদ আর্থিক সহায়তাও দেয়া হয়। এ সময় প্রবাসিদের উপহার তুলে দেন বায়ান্ন টিভির সম্পাদক লুৎফুর রহমান ও হারামাইনের আইটি অফিসার নয়ন।

এভাবে সকলের কাছে আরো একবার একজন দানশালী ব্যক্তি হিসেবে প্রমাণিত হয়েছেন মাহতাবুর রহমান নাসির।