দুইদিনের মধ্য চোরাই মোটরসাইকেল উদ্ধার এবং মোটরসাইকেল চোর সহ আটক

মাহবুব জয়নুল মাহবুব জয়নুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৩:৫৭ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২২ 565 views
শেয়ার করুন

গত ১৬/৩/২২ খ্রিস্টাব্দ তারিখ বিকাল ১৬.১০ হতে ১৬.২০ ঘটিকার মধ্যবর্তী সময়ে উপজেলা প্রকল্প কর্মকর্তা অফিসের নামে বরাদ্দকৃত লাল রংয়ের হিরো হাংক মোটরসাইকেলটি উপজেলা কমপ্লেক্স হতে চুরি হয়।

 

এ ঘটনায় বিয়ানীবাজার থানায় মামলা নং-৯, তাং-১৭/৩/২২, ধারা-৩৭৯ রুজু করা হয়।ঘটনার পরপরই মাননীয় পুলিশ সুপার জনাব মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম মহোদয় চোরাইকৃত মোটরসাইকেল উদ্ধার ও ঘটনায় জড়িত চোরদের আইনের আওতায় আনার জন্য কঠোর নির্দেশনা প্রদান করেন।

 

এরই প্রেক্ষিতে জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসাইন এর তত্বাবধানে এবং বিয়ানীবাজার অফিসার ইনচার্জ হিল্লোল রায় এর নেতৃত্বে এসআই যীশু দত্তসহ একদল পুলিশ ১৮/৩/২২ খ্রিঃ তারিখ রাত ০৮.০০ ঘটিকার সময় গোপন তথ্যের ভিত্তিতে সিলেটের চৌহাট্টা এলাকা হতে দুইজন মোটরসাইকেল চোর ১) মোঃ ফয়েজ তালুকদার (৩০), পিতা-ইসলাম উদ্দিন তালুকদার, সাং-আনোয়ারপুর, জেলা-সুনামগঞ্জ, বর্তমানে-

 

খুজারখলা(কেনু মিয়ার বাসা), থানা-দঃ সুরমা, এসএমপি, সিলেট, ২) শুক্কুর মিয়া(২৫), পিতা-তরান মিয়া, সাং-শেখপাড়া, কুমারগাও, জালাবাদ থানা, এসএমপি, বর্তমানে-আহম্মদপুর, দেওয়ানবাজার ইউপি, বালাগঞ্জ, সিলেট-দ্বয়কে আটক করা হয়। পরবর্তীতে ব্যাপক জিজ্ঞাসাবাদে তারা উক্ত মোটরসাইকেল চুরি করিয়াছে বলিয়া জানায়। চোরদের দেয়া তথ্য তথ্য মতে ১৮/৩/২২ খ্রিঃ দিবাগত রাত ১২.৩০ ঘটিকার সময় বালাগঞ্জ থানার পশ্চিম গৌরীপুর ইউনিয়নের আজিজপুর বাজার হইতে আলী হাসান, পিতা-নেওয়াজ, সাং-তালতলা, থানা-বালাগঞ্জ, সিলেট এর হেফাজত হইতে চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।ল এবং আলী হাসান-কে আটক করা হয়।

 

 

জানা যায়, চোর ফয়েজ তালুকদারের বিরুদ্ধে সিলেট মেট্রোপলিটন, সিলেট জেলা, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলার বিভিন্ন থানায় মোট ০৮ টি চুরির মামলা রয়েছে। তাছাড়া চোর শুক্করের বিরুদ্ধে ০৩ টি মামলা আছে। ফয়েজ ও শুক্কুর আন্ত বিভাগীয় মোটর সাইকেল চোর দলের সদস্য। পুলিশ সূত্রে আরো জানা যায় যে, চোরদের আটক করার সময় তাদের কয়েকটি চাবি পাওয়া যায়। যে সকল চাবি দিয়ে যেকোন মোটর সাইকেলের লক খুলা সম্ভব। মোটরসাইকেল চোর চক্রের কাছে এটা

 

“সীম” নামে অভিহিত। এই সীম সিলেটের একজন সরবরাহ করে বলিয়া জানা যায়( তদন্তের স্বার্থে প্রকাশ করা হয়নি)।

পুলিশ সুপার জনাব মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম মহোদয়ের নির্দেশনায় মাত্র ০২ দিনের মধ্যে উক্ত চোরাই মোটরসাইকেল উদ্ধার করা হয়।