সিলেটের জৈন্তাপুর উপজেলায় ছেলের হাতে এক বৃদ্ধা মা খুন: ঘাতক ছেলে গ্রেফতার

মাহবুব জয়নুল মাহবুব জয়নুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২২ 740 views
শেয়ার করুন

সিলেটের জৈন্তাপুর উপজেলায় ছেলের হাতে আয়মনা বিবি (৬০) নামে এক বৃদ্ধা মা খুন হয়েছেন। ঘাতক ছেলের নাম আবুল হাসনাত (২৮)। রবিবার (২৩ জানুয়ারি) সকাল ৭ টার দিকে উপজেলার দরবস্ত ইউনিয়নের উত্তর মহাইল গ্রামের তার নিজ উঠানে এ ঘটনা ঘটে।

ঘটনাস্থল থেকে জৈন্তাপুর মডেল থানার ভারপ্রেপ্ত কর্মকর্তা গোলাম দস্তগীর আহমদ জানান, আবুল হাসনাত অনার্স পাশ শিক্ষিত একটা ছেলে। জমি সংক্রান্ত বিষয় নিয়ে বেশ কিছু দিন থেকে বিরুদ চলছিলো। সকালে তাদের মধ্যে জমি নিয়ে কথা কাটাকাটির সময় লোহার রড দিয়ে আঘাত করে তার মাকে হত্যা করেছে। দরবস্ত বাজার থেকে ঘাতক আবুল হাসনাতকে আটক করে পুলিশ।

অনুসন্ধানীতে জানা যায় আবুল হাসনাতের সংঙ্গে জমি ও টাকা সংক্রান্ত বিষয় ঝগড়া হয় মায়ের।এক পর্যায় মা,বাবা তারা দুই ভাই কে সম্পত্তি হতে বঞ্চিত করে মেয়ের নামে দলিল করে দিয়ে দেন সব জমি জমা ।সেই জের ধরে ঝগড় ও কথা কাটাকাটির এক পর্যায়ে হাতে থাকা লোহার পাইপ দিয়ে মায়ের মাথায় সুজুরে আঘাত করে মা কে হত্যা করে।

এলাকাবাসি জানান, আবুল হাসনাতের বাবার নাম তজম্মুল আলী তিনি মানসিক রোগী। মা আয়মনা বিবি একজন গৃহিণী। টাকার জন্য হাসনাত প্রায়ই তার মায়ের ওপর নির্যাতন চালাত। অন্যদিনের মতো রবিবার সকালে তার মায়ের কাছে টাকা চায়।

মা টাকা দিতে অস্বীকৃতি জানালে সে লোহার রড দিয়ে এলোপাতাড়ি আঘাত করে মাকে রক্তাক্ত করে। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে জৈন্তাপুর সদরে একটি হাসপাতাল নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।