সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আমিরাত শাখার প্রতিবাদ সভা

আমিনুল হক আমিনুল হক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ২:০০ অপরাহ্ণ, অক্টোবর ১৬, ২০২১ 1,195 views
শেয়ার করুন

সিলেট ৩৬০ আউলিয়ার পূণ্যভূমি সিলেট। সিলেটে রয়েছে পারস্পরিক শ্রদ্ধাবোধ আর শিষ্টাচারের চর্চা। কেউ কেউ এর ব্যাঘাত ঘটালে রক্তক্ষরণ হয় সকলের মনে। মিথ্যাচার করে যারা মুরব্বীদের অপমান করতে চান তা আমরা সহ্য করব না। সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আমিরাত শাখার প্রতিবাদ সভায় বক্তারা এসব কথা বলেন বক্তারা।

বৃহস্পতিবার বাঙলাদেশ সমিতি শারজাহের বঙ্গবন্ধু হলে সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ কেন্দ্রীয় কমিটি অনুমোদিত আমিরাত শাখার প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন শাখা কমিটির সভাপতি আলহাজ এম এ রব। সাধারণ সম্পাদক সালেহ আহমদ ও সাংগঠনিক সম্পাদক হাজী শফিকুল ইসলাম এর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় কমিটির কো চেয়ারম্যান ও আমিরাত শাখার একমাত্র সমন্বয়ক আলহাজ্ব জাওয়াদুর রহমান। এ সময় ভিডিও কনফারেন্সে তীব্র প্রতিবাদ জানিয়ে আসল সত্য উপস্থাপন করেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা ওয়েছুর রহমান চৌধুরী।

মাওলানা শাহাব উদ্দিনের কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আমিরাত শাখার কার্যকরী সভাপতি গীতিকবি আজাদ লালন, সহ সভাপতি হাবিবুর রহমান চুনু, সিরাজুল ইসলাম নবাব, উপদেষ্টা শেখ লুৎফুর রহমান, সহ সভাপতি কাছা উদ্দিন কাছা, রহমত আলী শোয়েব, শেখ মুহিবুর রহমান, নজরুল ইসলাম।

এ সময় বক্তব্য রাখেন হেলাল উদ্দিন, আব্দুল ওয়াদুদ, আব্দুল মতিন, আব্দুল আউয়াল, নজরুল ইসলাম রুহেল, মোর্তাজা আলী, কবীর উদ্দিন, তোফায়েল আহমেদ, শাহজাহান আহমদ, হাবিবুর রহমান সহ আরো অনেকে।

নেতৃবৃন্দ বলেন, ২০০২ সাল থেকে কেন্দ্রের অনুমোদন নিয়ে যে সিলেট বিভাগ পরিচালিত হচ্ছে তা এখনো আছে। যে বা যারা পদ পান নি তারা অসাংগঠনিক প্রক্রিয়ায় প্রথমে সংগঠনের লগো ব্যবহার করে অন্য সংগঠন করেছেন এখন লগো ব্যবহার বন্ধ করে একই নামে করে যাচ্ছেন যা আইনসিদ্ধ নয়। বাংলাদেশ সরকার কর্তৃক সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ অনুমোদনকৃত এই সংগঠনের অধীনে না আবার ব্যক্তিগতভাবে যারা এই সংগঠনের নাম ব্যবহার করছেন তাদের থেকে সচেতন হতে সবাইকে আহবান জানানো হয়।