সিলেটে নারী কমিটি এবং অপরাজিতাদের সভা সম্পন্ন

সুমন ইসলাম সুমন ইসলাম

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২১ 920 views
শেয়ার করুন

বৃহস্পতিবার সকালে সিলেট সদর উপজেলা হল রুমে প্রিপ ট্রাস্ট অপরাজিতা প্রক্লপের আয়োজনে উপজেলার নারী রাজনৈতিক দলের নেত্রীদের নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় নারীর রাজনৈতিক ক্ষমতায়ন এবং সরকারের, বিশেষ করে স্থানীয় সরকারের বিভিন্ন কাঠামোতে তাদের অংশগ্রহণের মাত্রা বিস্তৃতকরণ এবং কার্যকারিতা বৃদ্ধি করণে বিস্তারিত আলোচনা করা হয়।

সভায় রাজনৈতিক দলের নারী কমিটিসমূহের সদস্য এবং নির্বাচিত ও সম্ভাব্য নারী প্রতিনিধিদের সাথে স্থানীয় পর্যায়ের রাজনৈতিক দলে অংশগ্রহণ নিয়ে ধারণা দেওয়া হয়।
এ-সময় উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত নারী নেত্রীরা উপস্থিত উপজেলা পর্যায়ের দায়িত্বশীল নেত্রীদের কাছে বিভিন্ন প্রশ্ন ও প্রস্তাবনা তুলে ধরেন।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি ফাতেমা আক্তার পারুল, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ সদর উপজেলারসাধারণ সম্পাদক রোটারিয়ান সাহিদা তালুকদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রকল্প কর্মকর্তা অপরাজিতা ফেইজ -৩ প্রিপ ট্রাস্ট মোঃ শিহাবুল ইসলাম খান। শুরুতেই শুভেচ্ছা বক্তব্য রাখেন, মনিটরিং এন্ড ইভ্যালুয়েশন কো- অর্ডিনেটর অপরাজিতা প্রক্লপ ফেইজ -৩ জুলিয়ানা রতœা গমেজ।পুরো সভার সঞ্চালনার দায়িত্বে ছিলেন জেলা প্রোগ্রাম সমন্বয়কারী, ইখতেহার হোসেন মৃধা। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলার বিভিন্ন রাজনৈতিক সদস্য ও অপরাজিতারা।