সিলেটের  বিয়ানীবাজার স্বাস্থ্য কমপ্লেক্সে তিনটি অক্সিজেন কনসেনট্রেটর বিতরণ করা হয়েছে 

মাহবুব জয়নুল মাহবুব জয়নুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:২০ অপরাহ্ণ, জুলাই ২৮, ২০২১ 1,654 views
শেয়ার করুন

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের অক্সিজেনের চাহিদা পূরণের জন্য বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লবের উদ্যোগে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন প্রদান করা হয়েছে। এতে অর্থায়ন করেছেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ, সংযুক্ত আরব আমিরাতের কো-চেয়ারম্যান জাওয়াদুর রহমান, বিয়ানীবাজার জনকল্যাণ সংস্থা আরব আমিরাতের দায়িত্বশীল কবির আহমদ ও আবুল খায়ের।

 

বুধবার (২৮ জুলাই) দুপুরে আনুষ্ঠানিকভাবে হাসপাতাল কর্তৃপক্ষের নিকট এই তিনটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন হস্তান্তর করা হয়।

 

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোয়াজ্জেম আলী খান চৌধুরীর সভাপতিত্বে এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এমফিল গবেষক প্রভাষক আব্দুস সামাদ আজাদের সঞ্চালনায় হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাসেম পল্লব।

 

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব বলেন, বিয়ানীবাজার উপজেলায় করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। প্রতিদিনই বিয়ানীবাজার সরকারি হাসপাতালসহ বিভিন্ন বেসরকারি হাসপাতালে রোগীদের সংখ্যা বাড়ছে। এর মধ্যে বেশির ভাগ রোগীই অক্সিজেন স্বল্পতায় ভুগছেন। এসব রোগীরা যাতে করে অক্সিজেন সংকটে না ভুগে সেই লক্ষ্যে মানবিক এই কাজে আর্থিক সহযোগিতা করেছেন তিনজন প্রবাসী। এই তিনটি অক্সিজেন কনসেনট্রেটর মেশিন মুমুর্ষ রোগীদের চিকিৎসার্থে সহায়ক ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক মোঃ নূর, বিয়ানীবাজার পৌরসভার মেয়র মোঃ আব্দুস শুকুর, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জামাল হোসেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ আবু ইসহাক আজাদ, বিয়ানীবাজার জনকল্যান সংস্থার নেত্ববৃন্দের মধ্যে উপস্তিত ছিলেন সংস্থার সহ,সভাপতি আব্দুল মুকিত মছনু,প্রচার সম্পাদক,কয়েস আহমদ,দপ্তর সম্পাদক,দেলওয়ার হোসেন,কটুখালিরপার জনকল্যান সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক,মানবাধিকার কর্মি,বিশিষ্ঠ সংগীত শিল্পী রেজাউল করীম সহ সাংবাদিক,সাহিত্যিক,ডাক্তার ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

 

এদিকে, হাসপাতালে অক্সিজেন স্বল্পতায় চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে উল্লেখ্য করে তিনটি অক্সিজেন কনসেন্ট্রেটর মেশিন পেয়ে সাধারন রোগীদের পক্ষ থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও প্রবাসীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোয়াজ্জেম আলী খান চৌধুরী।