নকল ক্রাইম সিলেট’র সাংবাদিক পরিচয়দানকারী কে এই পেশাদার ছিনতাইকারী হাসান মাহমুদ অভিকে?

মাহবুব জয়নুল মাহবুব জয়নুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৯:৩৮ অপরাহ্ণ, জুলাই ৪, ২০২১ 387 views
শেয়ার করুন

সিলেটের বিয়ানীবাজার থেকে ছিনতাই ও অস্ত্র মামলার এক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (২ জুলাই) রাতে আবুল হাসান নামে ওই ব্যক্তিকে সিলেট নগরী থেকে গোয়েন্দা পুলিশের সহায়তা তাকে আটক করেছে বিয়ানীবাজার থানা পুলিশ।

পুলিশ জানায়, বিয়ানীবাজার থানার একাধিক ছিনতাই, চুরি ও অস্ত্র মামলায় তার বিরুদ্ধে আদালতের গ্রেপ্তারি পরোয়ানা থাকলেও পুলিশে চোখ আড়াল করতে সিলেটে সাংবাদিক পরিচয়ে থাকতেন। নিজের নাম পরিবর্তন করে কখন হয়েছে আবুল হাসান কখন হাসান আহমদ আবার কখনও হাসান মাহমুদ অভি। চতুর প্রকৃতির পেশাদার এই অপরাধীকে সিলেট নগরী মানিকপীরের টিলা, লায়ন্স শিশু হাসপাতালের সামনে থেকে ডিবি পুলিশের সহযোগীতায় আটক করা হয়।

 

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিল্লোল রায়ের সার্বিক নির্দেশনায় এ অভিযানে অংশ নেন এস আই রুমেন, এএসআই রতন মিয়াসহ একদল পুলিশ।

 

আটক হাসান আহমদ অভি সিলেটের বিয়ানীবাজার থানার গুঙ্গাদিয়ার সাখাওয়াত আলীর পুত্র। সে নকল ক্রাইম সিলেট২৪.কম–এর কথিত বার্তা সম্পাদক বটে। সে ও তার সহযোগীরা সিলেটের বহুল প্রচারিত অনলাইন পোর্টাল “ক্রাইম সিলেট.কম” -এর নামের সাথে ‘২৪’ যুক্ত করে “ক্রাইম সিলেট২৪.কম” নামে একটি নকল অনলাইন পোর্টাল বানিয়ে সাংবাদিক পরিচয়ে দাপিয়ে বেড়াচ্ছিল এবং পোর্টাল বন্ধ করার বিনিময়ে মূল “ক্রাইম সিলেট” সম্পাদকের কাছে লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল। চলমান ‘কঠোর লকডাউন’র ২য় দিন শুক্রবার নকল এই পোর্টালের নামে বিরাট স্টিকার লাগানো একটি মাইক্রো নিয়ে সিলেট নগরজূড়ে ঘুরে বেড়াচ্ছিল হাসান আহমদ অভি ও তার সহযোগী প্রতারকরা। গোপন সংবাদের ভিত্তিতে জেলা ডিবি পুলিশ নগরের কুমারপাড়া এলাকা থেকে তাকে গাড়ি আটক করে।

 

বিয়ানীবাজার থানা সূত্র জানায়, জেলা গোয়েন্দা শাখা (ডিবি) উত্তর-এর এসআই নিতাই রায় ও ডিবি ফোর্সের সহায়তায় সিলেট ও বিয়ানীবাজারের পেশাদার ছিনতাইকারী, চোর দলের সদস্য একাধিক মামলার ওয়ারেন্ট ভুক্ত আসামী আবুল হাসান ওরফে হাসান আহমদ ওরফে হাসান মাহমুদ অভিকে গ্রেফতার করা হয়েছে। সে বিয়ানীবাজার উপজেলার ঘুঙ্গাদিয়া গ্রামের মৃত শাখাওয়াত আলীর পুত্র।

 

তার বিরুদ্ধে অস্ত্র মামলা ও ছিনতাই,অপহরণ মামলার ওয়ারেন্ট মূলতবী রয়েছে। সে দীর্ঘদিন যাবৎ সাংবাদিক পরিচয় দিয়ে সিলেটের বিভিন্ন স্থানে আত্মগোপনে ছিল।