৩০ জুনের মধ্যে অব্যবহৃত টিকিটের টাকা ফেরত দেবে বিমান

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ণ, জুন ১৫, ২০২১ 442 views
শেয়ার করুন

 

বাংলাদেশের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ভ্রমণ বিধিনিষেধের কারণে বেশ কয়েকটি রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট চলাচল বন্ধ আছে। আবার বেশ কয়েকটি রুটে বিমানের ফ্লাইট চলছে। তবে প্রবাসীরা নানা কারণে ফ্লাইটে চড়তে পারছেন না। সেসব রুটে বিমানের টিকিট কাটা প্রবাসীদের জন্য নতুন নির্দেশনা দেওয়া হয়েছে।

বিমান জানায়, বিমানের যেসব রুট খোলা আছে, সেসব রুটে আগামী ৩০ জুনের মধ্যে ভ্রমণ করার সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। এছাড়া কেউ যদি টিকিট কেটেও ভ্রমণ করতে না চান, তাহলে তাদের একই তারিখের মধ্যে টিকিট ফেরত দিয়ে টাকা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। এই টিকিটে ৩০ জুনের পর কোনোভাবেই ভ্রমণ করা যাবে না। বিমানের ওয়েবসাইটে যাত্রীদের জন্য এই নির্দেশনা দেওয়া হয়েছে।

বিমান জানায়, যুক্তরাজ্যের ম্যানচেস্টার, কুয়েত, থাইল্যান্ডের ব্যাংকক, মালয়েশিয়ার কুয়ালালামপুর, সৌদি আরবের মদিনা, ওমানের মাস্কাট রুটে যারা টিকিট কেটেছিলেন, তাদের আগামী ৩০ জুনের মধ্যে টিকিট দিয়ে টাকা ফেরত নিতে হবে। রুটগুলোর ফ্লাইট বর্তমানে বন্ধ রয়েছে।

এছাড়া সৌদি আরবের রিয়াদ, দাম্মাম ও জেদ্দা রুটের টিকিট কাটা যাত্রীদের ৩০ জুনের মধ্যে ভ্রমণ করতে হবে অথবা টিকিটের টাকা ফেরত নিতে হবে। এই টিকিট দিয়ে ৩০ জুনের পর কেউ ভ্রমণ করতে পারবেন না।

সিঙ্গাপুরের টিকিট কাটা যাত্রীদের নির্দেশনা
বিমান জানায়, যারা ২০২১ সালের ১ মে থেকে ৩০ জুনের মধ্যে সিঙ্গাপুরের টিকিট কেটেছেন, তাদের কোনো চার্জ ছাড়াই টিকিটের টাকা রিফান্ড করা হবে।

লন্ডন ফ্লাইটের টিকিট
যারা ২০২১ সালের ৯ এপ্রিল থেকে ৩০ জুনের মধ্যে লন্ডন রুটের টিকিট কেটেছেন, কেবল তাদের টিকিটের টাকা সম্পূর্ণ ফেরত দেবে বিমান। তবে এই টিকিটের সর্বশেষ মেয়াদ ৩০ জুন পর্যন্ত। এরপর এই টিকিট দিয়ে ভ্রমণ করা যাবে না। তাই বিমান সবাইকে ৩০ জুনের মধ্যে ভ্রমণ অথবা টিকিট ফেরত দিয়ে টাকা নেওয়ার নির্দেশনা দিয়েছে।