কিছু শিক্ষণীয় বিষয় যেন আমাদের সঠিক উপলব্ধিতে আসে

প্রকাশিত: ৫:১৭ অপরাহ্ণ, মে ২৬, ২০২০ 605 views
শেয়ার করুন

ঘটনা প্রবাহঃ মৃত্যুর দুঃসংবাদটি শোনার পর থেকে সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন পত্রপত্রিকার কলাম পড়ে আমার কাছে সত্যিই খুবই বিষ্ময়কর লাগছে! আর পুরো দেশ জুড়ে আলোচনা সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে সম্পদের পাহাড় দিয়েও শেষ রক্ষা হয়নি।
প্রসঙ্গে এবার বিস্তারিতঃ ◼️আলোচনা সমালোচনা ◼️দেশের এমন একটি ধনী পরিবারের একজন মানুষের করুন মৃত্যুকে নিয়ে,যেই বা যাদের শুধু বাংলাদেশে নয়,সিঙ্গাপুর,কানাডা সহ কয়েকটি দেশের ধনীদের তালিকায়ও স্থান পেয়েছে, কিন্তু অবাক ব্যাপার হলো শোনলাম হঠাৎ করোনা মহামারীর কঠিন পরিস্থিতিতে দুই ভাই একসাথে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তির পর হাসপাতালে তারা দু’জনের জন্য পেয়েছে একটি মাত্র আইসিইউ বেড।

মাস দুয়েক আগেও যাদের হাঁচি-কাশি/জ্বর-সর্দি হলেই দ্রুত এয়ার এ্যাম্বুলেন্স নিয়ে সিঙ্গাপুর চলে যেতেন মেডিক্যাল চেকাপের জন্য, আজ সেই পরিবারের একজন শিল্পপতি 🖤মোর্শেদ আলম 🖤 মারা গেলেন একটি আইসিইউ বেড ও(ভেন্টিলেটর) পর্যাপ্ত পরিমাণ অক্সিজেন সাপোর্টের অভাবে!

এই মহামারী করোনা ভাইরাস পুরো বিশ্বের শক্তিধর, ক্ষমতাশালী রথী-মহারথীদের শিক্ষা দিয়েছে,দিচ্ছে তার ভয়াবহতা এখনো দেশ থেকে দেশান্তরে ক্রমবর্ধমান সুতরাং এবার যদি আমাদের অতীত কর্মকান্ডের জন্য একটু হলেও অনুশোচনা হয়,নিজেকে বদলাই, দেশ ও মানুষের কল্যাণে কাজ করে দেশকে বদলায় আবারও সুন্দর এক পৃথিবীর শুভ সূচনার সাথে তাল মেলাতে অদম্য শক্তি সাহস মনোবল নিয়ে মানুষের জন্য অকাতরে ভালোবাসা বিলিয়ে দিই।

পরিশেষে দেশ বিদেশে যারাই এই করোনা পরিস্থিতিতে স্বাভাবিক কিংবা অস্বাভাবিক ভাবে মৃত্যুবরণ করেছেন আল্লাহ পাকের কাছে সবার আত্মার শান্তি কামনা করছি আমিন।

বিনয়ী অনুরোধ সেইসব বিত্তবান স্বাবলম্বী মানুষের কাছে যাদের সামর্থ্য থাকার পরেও দেশের ও মানুষের কল্যাণে আপনি কিছুই করেননি, মনে রাখবেন আপনার অঢেল টাকা পয়সা আর সবটুকু ধন-সম্পদ কিন্তু আপনি একা ভোগ করে আর বাকিটুকু এ পৃথিবী থেকে শেষ বিদায়ে নিয়ে যেতে পারবেন না।

আসুন হৃদয়ে একটু দেশ প্রেম জাগ্রত করি, মানবিক হই,মানুষের বিপদে পাশে দাঁড়াই। আসুন সবাই প্রিয় মাতৃভূমি বাংলাদেশ কে বাঁচাতে ঐক্যবদ্ধ হয়ে ঝাঁপিয়ে পড়ি,এই পৃথিবীর আবারও সবকিছু আগের মতো স্বাভাবিক নিয়মে ফিরে আসবে ইনশাআল্লাহ, সবাই আমরা মিলিত হবো যার যার আপন আত্মীয়-স্বজন, ভাই বন্ধুদের সাথে সেই প্রত্যাশায় এই লিখাটির ইতি টানছি…. …….. যেহেতু আমি কোনো কলামিস্ট ও নয়,নিয়মিত লেখার চর্চা ও নেই তাই অগোছালো লেখার ভুল ত্রুটি ক্ষমার দৃষ্টিতে দেখবেন, দোয়া করবেন সবাই ভালো থাকবেন।

মোহাম্মদ জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক, হাটহাজারী সমিতি ইউএই