আমিরাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী পালন

তিশা সেন তিশা সেন

বার্তা সম্পাদক, বায়ান্ন টিভি

প্রকাশিত: ১:৫৯ অপরাহ্ণ, মার্চ ১৯, ২০২১ 506 views
শেয়ার করুন

“মুজিব মানেই স্বাধীনতা, মুজিব মানেই বাংলাদেশ। শত চেষ্টা করেছে অনেকে ১৯৭৫ এর সেই ১৫ আগষ্টের কালো রাত্রির পর শেখ মুজিবুর রহমানের নাম বাংলাদেশের ইতিহাস ও মাটি থেকে চিরতরের জন্যে মিটিয়ে দিতে। অতীতে তারা এমন ষড়যন্ত্রে যেমন সফল হয়নি, এখনো তা সম্ভব না। বাংলাদেশের ঘরে-ঘরে মুজিব, মানুষের মনে-মনে মুজিব, বাংলাদেশের মাটির কণায়-কণায় মুজিব। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম কেউ মেটাতে পারেনি আর ভবিষ্যতেও কখনো পারবে না। মুজিব এখন শুধু একজন মহানব্যক্তি নন, তিনি এখন একটি অনুভূতি, এবং সবার সাহস ও আদর্শ।”

বঙ্গবন্ধু ফাউন্ডেশন সংযুক্ত আরব আমিরাত কর্তৃক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব বলেন বক্তারা।

সংগঠনের সভাপতি কাউসার নাজ নাসেরের সভাপতিত্বে ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক সম্পাদক জাফর চৌধুরীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন বাংলাদেশ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় উপকমিটির সদস্য ডঃ জাফর ইকবাল। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা চৌধুরী মোহাম্মদ আব্দুল্লাহ সহ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আবুল ফজল বিকম।

আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য কামাল হোসেন সুমন, উপদেষ্টা ইব্রাহিম ওসমান, ইঞ্জিনিয়ার আবু নাসের, বঙ্গবন্ধু ফাউন্ডেশন রাস আল খাইমার সভাপতি জসিম মল্লিক, দুবাইয়ের সভাপতি নাসির চৌধুরী, রাসআলখাইমার সাংগঠনিক সম্পাদক মাইনউদ্দিন মল্লিক, বঙ্গবন্ধু স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক আব্দুল হামিদ ও সাংগঠনিক সম্পাদক টিপু।