বর্নবাদ বিরোধী আন্দলনের অন্যতম নেতা ও কমিউনিটি ব্যক্তিত্ব আব্দুস সালাম আর নেই

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৭:৩৬ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ৪, ২০২১ 419 views
শেয়ার করুন

আব্দুস সালাম, সিলেটের বালাগন্জ উপজেলার দেওয়ান বাজার ইউনিয়নের সিরাজপর গ্রাম নিবাসী, লন্ডনের জন প্রিয় সমাজসেবক ৭০ দশকের বাঙালির অধিকার আদায়ের জন্য যারা লড়াই করছেন তাদের মধ্যে অন্যতম। তিনি প্রগ্রেসিভ ইউথ অর্গানাইজেশন এর চেয়ারপার্সন ও টাওয়ার হ্যামলেটস ল সেন্টারের জেনারেল সেক্রেটারি ছিলেন। গহরপূর এসোসিয়েশন ইউ কে এর সাবেক সভাপতি, ব্রিটিশ বাংলাদেশি কমিউনিটির পরিচিত মূখ, পুর্বলন্ডনের বাসিন্দা আব্দুল সালাম কোরনায় আক্রান্ত হয়ে ১ মাস যাবত মৃত্যুর সাথে লড়াই করে রয়েল লন্ডন হসপিটালে গত ৩ ফেব্রুয়ারি বুধবার রাত ৭,৪০ মিনিটে ৬৩ বৎসর বয়সে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন।

তিনি রেখে গেছেন ৩ ছেলে, ২ মেয়ে, ও স্ত্রী এবং অশংখ আত্মীয় স্বজন, মরহুম আব্দুস সালাম জীবনকালে বর্নবাদীদের বিরুদ্ধে সামনের কাতারে ছিলেন, তিনি অত্যন্ত সৎ সাহসী সাদালাপি মানুষ ছিলেন, বালাগন্জ ওসমানী নগর এডুকেশন ট্রাস্ট, সমিতি, গহরপূর মাদ্রাসা উন্নয়ন ট্রাস্টের অন্যতম সদস্য, আজীবন দাতা সদস্য Northeast বালাগন্জ (গহরপূর),ও আরো অনেক সংগঠনের সাথে জড়িত ছিলেন তিনি কখন ও নিজের পদমর্যাদা বা কর্মকাণ্ডকে প্রকাশ করা পছন্দ করতেন না, আব্দুস সালাম সব সময় ভালো কাজের জন্য সবাইকে উৎসহিত করতেন।

তিনি টাওয়ার হ্যামলেটসের একজন সাহসী যুদ্ধা ছিলেন। দীঘ’দিন কমিউনিটির জন্য নিরলসভাবে কাজ করেছেন। বর্নবাদীদের প্রতিহত করতে বিগত দিনে অত্যন্ত সাহসী ভুমিকা রেখেছেন। সারাজীবন লেবার পাটি’তে সক্রিয়ভাবে কাজ করেছেন। একজন সহজ সরল, নীতিবান,ধম’ভীরু ও পরপোকারি মানুষ ছিলেন।

বিশিষ্ট কমিউনিটি নেতা ও সমাজসেবক আব্দুস সালামের মৃত্যুতে লন্ডন বাংলা ডট কমের সম্পাদক মো:আব্দুল মুনিম জাহেদী ক্যারল জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি কাউন্সিলার শেরোয়ান চৌধুরী ও সাধারণ সম্পাদক আবুল হোসেন, প্রবাসী আলীনগর ইউনিয়ন সমিতি ইউকের সভাপতি মনজুরুছ ছামাদ চৌধুরী মামুন সহ অন্যান্য  কমিউনিটি নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন এবং শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জানিয়েছেন।