শারজাহে নতুন মালিকানায় মাম রেস্টুরেন্টের যাত্রা

তিশা সেন তিশা সেন

বার্তা সম্পাদক, বায়ান্ন টিভি

প্রকাশিত: ৮:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৮, ২০২০ 670 views
শেয়ার করুন

করোনাকালীন সময়েও দেশের সুনাম বৃদ্ধিতে ব্যবসায়িকভাবে এক বৈরী পরিবেশে সাহসিকতা, মনোবল অটুট রেখে ও ভালো ব্যবসা পরিকল্পনার মধ্য দিয়ে প্রবাসী বাংলাদেশি উদ্যোক্তা ও ব্যবসায়ীরা একের পর এক নানা রকম ব্যবসা প্রতিষ্ঠানের পাশাপাশি গড়ে তুলছেন দেশীয় স্বাদের উন্নতমানের খাবার আয়োজনে রেস্টুরেন্ট ব্যবসা প্রতিষ্ঠানও। সংযুক্ত আরব আমিরাতের শারজাহের আবু শাগারা এলাকায় বাংলাদেশি কমিউনিটির উন্নয়নে সহায়ক হবার প্রত্যয়ে নতুন করে পুনরায় আনুষ্ঠানিক যাত্রা করেছে বাংলাদেশি মালিকানাধিন মজলিস আল মদিনা (মাম) রেস্টুরেন্ট।

৭ই ডিসেম্বর সোমবার, রেস্টুরেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ কনসুলেট জেনারেল দুবাইয়ের কমার্শিয়াল কাউন্সেলর কামরুল হাসান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, করোনাকালীন সময়ে অনেক বাংলাদেশি প্রবাসীরা নতুন ব্যবসায় বিনিয়োগ করেছেন। এর মধ্যে, প্রবাসীরা সবচেয়ে বেশি রেস্টুরেন্ট ব্যবসায় এগিয়ে আসছেন বলেও উনি জানান। তিনি ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, একটি প্রতিষ্ঠান দাঁড় করানো যতটা সহজ, টিকিয়ে রাখা তার চেয়ে অনেকটা কঠিন। করোনাকালীন সময়ে অনেক ব্যবসায়ীদের হিমশিম খেতেও দেখা গিয়েছে। এমন সময়ে শুধু অদম্য ইচ্ছা, মেধা, সততা, সাহসিকতা ও ভালো ব্যবসা পরিকল্পনার মাধ্যমেই একটি প্রতিষ্ঠান শুরু করা ও টিকিয়ে রাখা সম্ভব। উনি কমিউনিটি সদস্যদেরকে ও জানান, যাতে আমরা পরস্পরের সহযোগিতা করে যেন এগিয়ে যেতে পারি।

মাম রেস্টুরেন্টের সত্ত্বাধিকারী মোহাম্মদ খোরশেদ জামানের সভাপতিত্বে ও কমিউনিটি নেতা আবুল কাশেমের পরিচালনায় বক্তব্য রাখেন বাংলাদেশ বিসনেস কাউন্সিল দুবাইয়ের সিনিয়র সহ-সভাপতি আয়ুব আলী বাবুল, জনতা ব্যাঙ্ক শারজাহ শাখার ব্যবস্থাপক শওকত আকবর ভূঁইয়া, ব্যাংকার এস এম নরুল ইসলাম, কমিউনিটি নেতা আরশাদ হোসেন হিরো, বাংলাদেশ সমিতি শারজাহ শাখার সভাপতি আলহাজ এম এ বাসার, বিশিষ্ট কমিউনিটি নেতা আমির হোসেন, সাইফুদ্দিন আহমেদ, ইন্জিনিয়ার মোহাম্মদ মোরশেদ চৌধুরী, ইয়াকুব সুনিক, জাহাঙ্গীর আলম এবং সাংবাদিকদের পক্ষ থেকে আর টিভি প্রতিনিধি মাহাবুব হাসান হৃদয় সহ আরো অনেকে।

এছাড়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কমিউনিটি নেতা নুরুন নবি রৌশান, জাহাঙ্গীর হোসেনসহ আরো অনেকে। কোভিড-১৯ এর কারণে খুবই সীমিত পরিসরে উদ্বোধন করা হলেও, রেস্টুরেন্টটি নিয়ে অসীমিত পরিকল্পনা আছে মোহাম্মদ খোরশেদ জামানের।

অনুষ্ঠানে দু ছেলের কথা বলে তিনি জানান, তাদের মাঝেই উনি সাহস খুঁজে পান এবং তাদের নিয়েই দেখেন এক সুন্দর আগামীর স্বপ্ন। পরে আগতদের শুভেচ্ছা জানিয়ে এ রেস্টুরেন্টটি বাংলাদেশ কমিউনিটির উন্নয়নে নানামাত্রিক অনুষ্ঠানে সহায়ক উল্লেখ করে সবার সহযোগিতাও চেয়েছেন।

অনুষ্ঠানে কোরান তেলাওয়াত করেন মোহাম্মদ সিকান্দার। অনুষ্ঠান শেষে অতিথিদের নৈশভোজে আপ্যায়িত করা হয়।