ডিএম হাইস্কুলের ম্যানেজিং কমিটির সাবেক চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান স্বরণে ভার্চুয়াল নাগরিক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

এম এ জামান এম এ জামান

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০ 829 views
শেয়ার করুন

গত ৮ নভেম্বর বিয়ানীবাজার উপজেলার ঢাকা উত্তর মোহাম্মদপুর উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির একাধিকবার নির্বাচিত সদস্য ও সাবেক ভাইস চেয়ারম্যান আব্দুস সামাদ আজাদ আমেরিকার নিউজার্সীতে ইন্তেকাল করেন। তাছাড়া মাসাধিক কাল আগে একই স্কুলের ম্যানেজিং কমিটির সাবেক চেয়ারম্যান নুরুল ইসলাম ফলিক সিলেটে ইন্তেকাল করেন।

এই দুই গুণীজন স্বরণে লন্ডন প্রবাসী ডিএম হাইস্কুলের প্রাক্তন ছাত্রছাত্রী ও অভিভাবকরা গত ১৬ নভেম্বর সোমবার বিকেল ৫ টায় আয়োজন করে এক ভার্চুয়াল নাগরিক শোকসভা ও দোয়া মাহফিলের। এতে অনলাইনে যুক্ত হন বিভিন্ন দেশে অবস্থানরত ছাত্রছাত্রী ও সুধীসমাজ। যুক্ত প্রায় সকলেই মরহুম দুই গুণীজনের স্মৃতিচারণ করে তাদের কল্যাণমূলক কাজের প্রশংসা করেন। সভার শেষ পর্যায়ে তাদের আত্মার মাগফিরাত কামনা করে সকলকে নিয়ে মোনাজাত করেন জামেয়া হোসাইনি ঢাকা উত্তর মোহাম্মদপুর রানাপিং টিকরপাড়া মাদ্রাসার মুহতামীম হাফিজ ফয়েজ আহমদ।
ডিএম হাইস্কুলের সাবেক শিক্ষক ও লন্ডন সিটি কাউন্সিলের কাউন্সিলার ডঃ আব্দুল আজিজ তকির কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু  হওয়া শোকসভায় হোস্টের দ্বায়িত্ব পালন করেন বাবর চৌধুরী। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউকে বাংলা প্রেস ক্লাবের সভাপতি ও কমিউনিটি নেতা সাংবাদিক কে এম আবু তাহের চৌধুরী।

নাগরিক এই শোকসভা ও দোয়া মাহফিলে আমেরিকা থেকে শামিল হোন আলীনগর ইউনিয়নের চার বার নির্বাচিত সাবেক চেয়ারম্যান মৌলানা আব্দুল আব্দুল আহাদ, ডিএম হাইস্কুলের ম্যানেজিং কমিটির সাবেক সদস্য শাহজাহান হোসেন চৌধুরী।

সিলেট থেকে শামিল হন আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন, ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি ফখরুল আলম চৌধুরী ও জিয়াউল বারি চৌধুরী সাইনু, ডএম হাইস্কুলের সাবেক শিক্ষক মখছুছুল আম্বিয়া চৌধুরী, ম্যানেজিং কমিটির সাবেক সদস্য সৈয়দ মোয়াজ্জেম হোসেন, মানব কল্যাণ ফাউন্ডেশনের চেয়ারম্যান আহমেদুর রহমান খাঁন হিনু, উত্তর ভাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কয়সর আহমদ, সহকারী শিক্ষক এমরান আহমদ, সিদ্দিকুর রহমান চৌধুরী, এম আলম নাজিম।

হোস্ট কান্ট্রি যুক্তরাজ্য থেকে যুক্ত হন যুক্তরাজ্য আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মুক্তিযোদ্ধা ফয়জুরবরহমান খাঁন নুনু, প্রবাসী আলীনগর ইউনিয়ন সমিতি ইউকের সভাপতি মনজুরুছ ছামাদ চৌধুরী মামুন, গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডসের উপদেষ্টা নাহিন মাহমুদ, আলীনগর ইউনিয়ন এডুকেশন ট্রাস্টের সাধারণ সম্পাদক তারেক হোসেন মুসা, ডিএম হাইস্কুলের সাবেক শিক্ষক আব্দুল খালিক মানিক, মরহুম আব্দুস সামাদ আজাদের ভাতিজা ইকবাল আহমদ, প্রবাসী আলীনগর ইউনিয়ন সমিতি ইউকের সহসভাপতি আব্দুল মালিক, আব্দুল হান্নান, জুবের আহমদ চৌধুরী, হেলাল চৌধুরী বকুল,উপদেষ্টা আব্দুল খালিক, মোঃ আব্দুল মারজান চৌধুরী, প্রবাসী আলীনগর ইউনিয়ন সমিতি ইউকের সাংগঠনিক সম্পাদক হেলাল আহমদ, এজিআইসিও চেয়ারম্যান আনোয়ার হোসেন, মাহফুজ আলম মির্জা, গোলাপগঞ্জ সদর ইউনিয়ন ইউকের আহ্বায়ক মাহমুদ মিয়া মানিক, সদস্য সচিব আলম চৌধুরী, মুফিজুর রহমান চৌধুরী, গোলজার আহমদ, আজিজ রহমান, প্রবাসী আলীনগর ইউনিয়ন সমিতি ইউকের যুগ্ম সাধারণ সম্পাদক জায়েদ মানিক চৌধুরী, রাসেল খাঁন, ইয়াহিয়া খাঁন, আব্বাস উদ্দিন, সিরাতুল আম্বিয়া চৌধুরী, মোহাম্মদ সাদিক চৌধুরী, বেলায়েত হোসেন চৌধুরী রাজু, মামুনুর রশিদ মাসুম, মনোয়ারুল বারি, মোঃ মসরুজামান মসরু ও আব্দুল মুহিত তকি প্রমুখ।