লন্ডনে গোলাপগঞ্জ সদর ইউনিয়ন ইউকে’র আত্মপ্রকাশ

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৪:২৩ পূর্বাহ্ণ, আগস্ট ২২, ২০২০ 548 views
শেয়ার করুন

লন্ডনে অবস্থানরত সিলেট জেলার ঐতিহ্যবাহী গোলাপগঞ্জ উপজেলার ২নং গোলাপগঞ্জ সদর ইউনিয়নের সকলের মধ্যে ভাতৃত্ববোধ ও একতা এবং ইউনিয়নের জনসাধারণের কল্যাণে কাজ করার জন্য আত্মপ্রকাশ করে “গোলাপগঞ্জ সদর ইউনিয়ন ইউকে”।

ইউনিয়নের প্রবীণদের আহ্বানে গত ১৮ আগষ্ট মঙ্গলবার বিকাল সাড়ে সাত টায় ইস্ট লন্ডনের হোয়াইট চ্যাপেলের একটি রেস্টুরেন্টে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। প্রবীণ ব্যক্তিত্ব হারুনুর রশীদ মুজিবের সঞ্চালনায় উক্ত সভায় সভাপতিত্ব করেন গোলাপগঞ্জ সদর ইউনিয়ন এর বাসিন্দা ও ওয়েস্ট মিনিস্টার কাউন্সিলের নির্বাচিত কাউন্সিলর ডঃ আব্দুল আজীজ তকি। সভায় বক্তব্য রাখেন নাহিন মাহমুদ , আলতা মিয়া, আলম চৌধুরী , মুফিজুর রহমান চৌধুরী একলিল, মাহমুদ মিয়া মানিক প্রমুখ।

স্বাগত বক্তব্যে সভাপতি আব্দুল আজীজ তকি বলেন- আমাদের ঐতিহ্যবাহী ইউনিয়নের প্রবাসী সকলের সাথে ঐক্য, সংহতি ও সৌহার্দ্য গড়ে তোলার জন্য এই সভা। যাদের প্রচেষ্টা ও তৎপরতায় আজকের এই আয়োজন তাদের সকলকে জানাই ধন্যবাদ ও মোবারকবাদ। ইউনিয়নের যে যেখান থেকে উপস্থিত হয়েছেন সকলকে জানাই আন্তরিক শুভেচ্ছা । তিনি আরো বলেন – একটা সংগঠন যখন চালানো হয় তখন ছোটখাট ভুলভ্রান্তি থেকে যায় কিন্ত এগুলো নিয়ে যেন আমাদের ভিতর তিক্ততার সৃষ্টি না হয়। মনে রাখবেন যারা এগুলোকে ভুলে গিয়ে ক্ষমাসুন্দর দৃষ্টি নিয়ে কাজ করে তাঁরাই মহত । সকল প্রকার ভুলভ্রান্তিকে ভুলে গিয়ে একে অপরকে ক্ষমা করে সহযোগিতার মানসে ভুল থেকে সংশোধনের শিক্ষা নিয়ে কাজ করতে পারলেই সফলকাম হওয়া যায়। একে অপরের মতামতকে শ্রদ্ধা ও সম্মান দিয়ে কাজ করলে সব কিছুই সহজ হয়।

কভিড-১৯ এর মহাদুর্যোগে যাদের ঐকান্তিক প্রচেষ্টা ও সহযোগিতায় আমাদের এলাকাতে প্রায় ছয় লক্ষ টাকার যে সাহায্য পাঠানো হয়েছে তাদের সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়। বিভিন্ন বিষয় নিয়ে আলাপ আলোচনার পর ইউনিয়নের সকলের মধ্যে ভাতৃত্ববোধ ও একতা রাখতে এবং সর্বোপরি আমাদের ইউনিয়নের জনসাধারণের সুখে দুঃখে পাশে দাঁড়ানোর জন্য সর্বসম্মতিক্রমে একটি উপদেষ্টা পরিষদ ও আহবায়ক কমিটি গঠন করা হয়। কভিড-১৯ পরবর্তীতে সকলের সম্মতিতে একটি পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।
উপদেষ্টা পরিষদঃ ডঃ আব্দুল আজীজ তকি, তমজ্জুল আলী তোতা মিয়া, জনাব লিয়াকত আলী, গোলাম মোস্তফা চৌধুরী এমন, আব্দুল মারজান চৌধুরী এলু, একলিম হোসেন, শামছুল হক জুনেদ, আব্দুল হালিম চৌধুরী, নাহিন মাহমুদ ও আলতা মিয়া।

আহবায়ক কমিটিঃ মাহমুদ মিয়া মানিক আহবায়ক, মুহাম্মদ জাকায়িয়া যুগ্ম আহবায়ক, আলম চৌধুরী সদস্য সচিব, হারুনুর রশীদ মুজিব সদস্য, মুফিজুর রহমান চৌধুরী একলিলসদস্য, বেলায়েত হোসেন চৌধুরী রাজু সদস্য, মামুনুর রশীদ মাছুম সদস্য, আব্দুল লতিফ সদস্য, মাহবুব চৌধুরী সদস্য, মাছুম আহমদ সদস্য ও আবু সুফিয়ান সদস্য।

উক্ত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্তিত ছিলেন যথাক্রমে তমজ্জুল আলী তোতা মিয়া, গোলাম মোস্তফা চৌধুরী এমন, আব্দুল মারজান চৌধুরী এলু, একলিম হোসেন, আব্দুল হালিম চৌধুরী, আব্দুল মান্নান , মাহবুব চৌধুরী, মুহিব উদ্দিন, নজমু চৌধুরী, বদরুল আলম, মুহাম্মদ জাকারিয়া, ছামী জাকারিয়া, বেলায়েত হোসেন চৌধুরী রাজু , খালেদ আহমদ , এহসান আহমদ চৌধুরী, মকসুদ চৌধুরী,জনাব মামুনুর রশীদ মাছুম, মাছুম আহমদ, জামান আহমদ, ও আব্দুল লতিফ প্রমুখ।