ব্ল্যাকবার্ন মসজিদে জানাযার নামায: তদন্তের মুখে আড়াই শতাধিক মুসল্লী

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৩:২৮ পূর্বাহ্ণ, জুলাই ২১, ২০২০ 498 views
শেয়ার করুন

জামিয়া ঘোসিয়া মসজিদে একটি জানাজায় প্রায় আড়াইশো লোক অংশ নিয়েছিল। ব্ল্যাকবার্নের এ মসজিদের নেতারা বলেছেন যে “প্রায় আড়াইশো লোক” একটি জানাজায় যোগ দেওয়ার পরে পুলিশ ও স্বাস্থ্য কর্মকর্তারা তাদের তদন্ত করছেন।

জামিয়া ঘোসিয়া মসজিদের চেয়ারম্যান বলেছেন, স্বাস্থ্যবিধি ও দূরত্বের ব্যবস্থা যদি করা হয় তবে তারা মনে করেছিলেন সংখ্যার উপর কোনও বিধিনিষেধ নেই।
মসজিদ কমিটি বলেছে যে ইমাম “কোভিড ১৯-এর জন্য ইতিবাচক পরীক্ষা করেছেন এবং ভাইরাস থেকে সেরে উঠছেন”। ৪ জুলাই থেকে সর্বোচ্চ ৩০ জনকে জানাজায় যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে।
বিবিসি কর্তৃক মসল্লিদের উদ্দেশ্যে একটি ইমেইলে বলা হয়েছে, ১৩ জুলাই “প্রায় ২৫০ জন অংশগ্রহণকারী” জানাজায় অংশ নিয়েছিলেন।
এতে বলা হয়েছে: “তদুপরি মসজিদটি পুলিশ এবং জনস্বাস্থ্যের তদন্তাধীন রয়েছে যাতে ৩০ জন ব্যক্তির একটি জানাজায় অংশ নিতে দেওয়া হয়েছে এবং আইন মেনে চলা ব্যর্থতার জন্য তারা বেশি লোকের জন্য তদন্ত করছে।
“এমন একটি সম্ভাবনা রয়েছে যে জানাজার নামাজে অন্যান্য অংশগ্রহণকারীরাও সংক্রামিত হতে পারেন।”
ব্ল্যাকবার্নের বেশিরভাগ দক্ষিণ এশীয় তথা বাংলাদেশ, ভারত, পাকিস্তানের সম্প্রদায়ের ছিল। মসজিদটি অংশগ্রহণকারীদের সাত দিনের জন্য বিচ্ছিন্ন থাকতে বা স্থানীয় করোনভাইরাস পরীক্ষা কেন্দ্রটিতে অংশ নেওয়ার পরামর্শ দেয়।এতে বলা হয়েছে যে ভবিষ্যতে জানাজার নামাজ ৩০ জনের মধ্যে সীমাবদ্ধ থাকবে।