নানা কর্মসূচি মধ্য দিয়ে শান্তিগঞ্জে স্বাধীনতা দিবস পালন করেছে বিজ

প্রকাশিত: ১:২৩ পূর্বাহ্ণ, মার্চ ২৭, ২০২৪ 63 views
শেয়ার করুন
একাধিক কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা দিবস পালন করেছে বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ) শান্তিগঞ্জ উপজেলা শাখা। মঙ্গলবার (২৬ মার্চ) দিনব্যাপী শান্তিগঞ্জ উপজেলা পরিষদ চত্বর ও উপজেলার ধলমৈশা বেসরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে পৃথকভাবে কর্মসূচিগুলো পালন করে বেসরকারি এ সংস্থাটি। কর্মসূচির মধ্যে ছিলো শহিদ বেদিতে পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা, চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, পুরষ্কার বিতরণ ও পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ।
প্রথমে সকাল সাড়ে ৯টায় সাবেক পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপিকে সাথে নিয়ে শহিদ বেদিতে পুষ্পস্তবক অর্পন করেন সংস্থাটির কর্মকর্তা, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সুকান্ত সাহা, উপজেলা পরিষদের চেয়ারম্যান নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, বিজ’র প্রোগ্রাম অফিসার (শিক্ষা ও সামাজিক সুরক্ষা)  নিলু কান্ত পালসহ বিজ কর্তৃক পরিচালিত উপজেলার সকল বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।
পরে সকাল ১১টায় এসব বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা। প্রতিযোগিতা শেষে আমন্ত্রিত অতিথিদের নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন- ধলমৈশা বেসরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জাকির হোসেন। বিজ’র প্রোগ্রাম অফিসার (শিক্ষা ও সামাজিক সুরক্ষা) নিলু কান্ত পালের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পূর্ব বীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াজুল ইসলাম রাইজুল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- প্রতিষ্ঠানটির ভূতিদাতা কদরিছ আলী, বিদ্যালয় পরিচালনা কমিটির সহ-সভাপতি আবদুর রহমান, মহিলা মেম্বার রুশিয়া বেগম, ইউপির ৯নং ওয়ার্ডের মেম্বার মো. সাইম উদ্দিন, অভিভাবক মো. সজুল হক ও জামাল হোসেন প্রমুখ। পরে প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরষ্কার তুলে দেন অতিথিরা।