কাতারে মিলাদুন্নবী পালিত

প্রকাশিত: ১:১২ অপরাহ্ণ, অক্টোবর ২৮, ২০২৩ 232 views
শেয়ার করুন

 

আনজুমানে আল ইসলাহ কাতারের উদ্যোগে গত ২৬শে অক্টোবর ২০২৩ ইংরেজি রোজ বৃহস্পতিবার দোহা স্থানীয় ঘরোয়া রেষ্টুরেন্টে পবিত্র ঈদে মিলাদুন্নবী সাঃ উপলক্ষে খানকা ও তরবিয়ত মাহফিল অনুষ্ঠিত হয়, পবিত্র কালামে পাক থেকে তেলাওয়াত করেন হাফিজ আমিনুল ইসলাম। যৌথ সঞ্চালনা করেন সহ সভাপতি আজিজুর রহমান লাকিও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজিজুর রহমান সাগর
নাতে রাসুল (সঃ) পরিবেশন করেন হাফিজ মুজাহিদ ইসলাম, মেহরাজুল ইসলাম ,শানে ফুলতলি জুনেদ আহমদ জুনেদ পরিবেশন করেন।
প্রধান অতিথির বক্তব্য রাখেন হযরত মাওলানা আল্লামা মুফতি গিয়াসউদ্দিন চৌধুরী ফুলতলী, চেয়ারম্যান দারুল ফিকর ওয়াল ইফতা আল ইসলামী বাংলাদেশ
বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় মাসিক পরওয়ানা সমপাদক মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী ফুলতলী

প্রধান অতিথি বলেন। আমাদের পরস্পরের মধ্যে যে ভালোবাসা তা যদি আললাহর ওয়াস্তে হয় তা হল অনেক বড় এক শক্তি। তিনি বলেন আল্লাহর মকবুল মানুষ যারা তাদের ত্যাগের জীবনের ইতিহাস আমাদের সবচেয়ে বড় সবক।সাহাবীদের জীবনাদর্শ থেকে আমরা যদি কিছু অংশ নিতে পারি আমরা অনেক দামী মানুষ হওয়া সম্ভব। তিনি উপস্থিত সবার উদ্দেশ্য বলেন। যে যার অবস্থান থেকে একে অন্যকে ভালোকাজের সহোযোগিতা অব্যাহত রাখার আহবান জানান।দুনিয়াবি লোভ লালসা থেকে সকলেকে বিরত থাকার জন্য আহবান জানান।

বিশেষ অতিথি ।মাওলানা রেদওয়ান আহমদ চৌধুরী বলেন
আললাহর রাসুলকে নিয়ে আমরা বেশি বেশি চর্চা করবো,এতে মহব্বত বৃদ্ধি পায়,মহব্বতের নিদর্শন হচ্ছে আলোচনা করা।তিনি বলেন আনজুমানে আল ইসলাহ আল্লামা ফুলতলী রঃ প্রতিষ্ঠা করেননি তাঁকে বড় করে উপস্থাপন করার জন্য। তিনি চেয়েছিলেন মানুষকে সংশোধন করা,তাসাউফের চর্চা করা। তিনি বলেন আমরা যারা সুফি বুজুর্গের সম্পৃক্ত আমাদের উচিত তাঁদের থেকে কিভাবে আত্মশুদ্ধি অজন করা যায়।সেদিকে মননিবেশ দেওয়া।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন।আনজুমানে আল ইসলাহ কাতারের সভাপতি সৈয়দ মারুফ আহমদ সাহেব সহ সভাপতি হাফিজ মোহাম্মাদ তুতিউর রহমান, সহ সভাপতি হাজী আব্দুল জলিল,বাংলাদেশ দূতাবাস কাতারের অনুবাদক মাওলানা মিফতাহুল ইসলাম তালহা। মরহুম ছাতাপীর রঃ নাতী কারী আব্দুর শাকুর শরকুম আর ও বক্তব্য রাখেন ওয়াকফ ইমাম হাফিজ আবুল খায়ের কেন্দ্রীয় নেতৃবৃন্দ সহ আরও বিভিন্ন শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
পবিত্র মিলাদ ও দেশ বিদেশের সকলের জন্য ও প্রবাসী সকলের জন্য দোয়া করেন প্রধান অতিথি। দোয়ার মাধ্যমে আল ইসলাহ কাতার এর মোবারক মাহফিলের কার্যক্রম সম্পন্ন হয়েছে।