ইউকে কনফারেন্সে উত্থাপিত লন্ডন প্রবাসীদের দাবীসমূহ হাইকমিশনারকে অবহিত করেন এনআরবি চেয়ারপার্সন

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ২:৫৭ পূর্বাহ্ণ, আগস্ট ১, ২০২৩ 332 views
শেয়ার করুন

লন্ডন সফররত সেন্টার ফর এনআরবি’র চেয়ারপার্সন এম এস সেকিল চৌধুরী সোমবার ৩১শে জুলাই হাইকমিশনার সাইদা মুনা তাসনিম এর সাথে লন্ডন হাইকমিশনে এক বৈঠকে মিলিত হন।

এসময় তিনি গত ২৫ জুলাই লন্ডনে অনুষ্ঠিত এনআরবি’র ইউকে কনফারেন্স ২০২৩ এর বিষয়ে হাইকমিশনার সাইদা মুনা তাসনিমকে অবহিত করেন। বিশেষত প্রবাসীদের উত্থাপিত পাওয়ার অব এটর্নি সহজিকরন, এনআইডি কার্ড ও বিমানের ভাড়া বৈষম্য ও সিলেটে বিভিন্ন এয়ারলাইন্সের ফ্লাইট উঠানামা বিষয় তুলে ধরেন। হাইকমিশনার অত্যন্ত মনোযোগ সহকরে বিষয়গুলো শুনেন এবং আইনি কাঠামোর মধ্যে থেকে বিষয় গুলি নিরসনে প্ৰচেষ্টা অব্যহত রাখার পাশাপাশি সংশ্লিষ্ট দফ্তরের নজরে আনার আশ্বাস দেন।

উল্লেখ্য গত ২৫ জুলাই সেন্টার ফর এন আর বি’র ইউকে কনফারেন্স ২০২৩ অনুষ্ঠিত হয় লন্ডনের স্টার্টফোর্ড সিটির একটি হোটেলে । এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা মসিউর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন স্থানীয় ব্যবসায়ী, পেশাজীবি ও কমিউনিটি নেতৃবৃন্দ।

হাইকমিশনে অনুষ্ঠিত এই বৈঠকে এসময় উপস্থিত ছিলেন লন্ডনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার মোহাম্মদ হযরত আলী খাঁন, এনআরবি সেন্টার সাপোর্ট গ্রুপ ইউকে প্রতিনিধি আবুল হোসেন ও সাপোর্ট গ্রুপ ইউকে’র মিডিয়া মেম্বার এম এ জামান।