সিলেট সিটির সাবেক ভারপ্রাপ্ত মেয়র আজম খাঁন ও প্যানেল মেয়র রোকশানা বেগম লন্ডনে সংবর্ধিত

শাহ সোহেল আমিন শাহ সোহেল আমিন

বিশেষ প্রতিনিধি, যুক্তরাজ্য

প্রকাশিত: 10:51 PM, November 8, 2022 102 views
শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

সিলেট-লন্ডন সেতু বন্ধন আরো নিবিড় করতে ইতিবাচক ভুমিকা পালনের অঙ্গীকার করলেন লন্ডন সফর রত সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র কাউন্সিলর আজম খান প্যানেল চেয়ারম্যান কাউন্সিলর রোকসানা বেগম।

গত পহেলা নভেম্বর লন্ডনে উভয় কাউন্সিলারের সম্মানে এক নাগরিক সংবর্ধনার জবাবে নেতৃবৃন্দ একথা বলেন।
রাত আটটায় পূর্ব লন্ডনের একটি হলে ট্যাবলেট কাউন্সিলের সাবেক স্পিকার মোহাম্মদ আহবাব হোসেনের সভাপতিত্বে এবং লিটন আহমদ আহমদ ও সাহান চৌধুরীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত হয়।
সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস লেবার পার্টির নেতা কাউন্সিলর সিরাজুল ইসলাম, কাউন্সিলর আসমা বেগম, কাউন্সিলার সাবিনা খান, কাউন্সিলর লিলু মিয়া তালুকদার, সাবেক কাউন্সিলর আব্দুস শুক্কুর, কাউনসিলার মায়িশা, সাবেক স্পিকার খালিস উদ্দিন আহমদ, সাবেক স্পিকার মিজানুর রহমান চৌধুরী, সিএলপি চেয়ার ক্রিস ওয়ারেল, কাউন্সিলার রেবাকা সুলতানা, কাউন্সিলার সাবিনা আকতার, কাউন্সিলার শাহবির হোসেন শোভ।
কমিউনিটি নেতা জগলুল খানের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এই অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন কমিউনিটি নেতা আবুল হোসেন, রেদোয়ান হোসেন, নাসির আহমদ প্রমুখ।

সংবর্ধনার জবাবে সিলেটের সাবেক ভারপ্রাপ্ত মেয়র বলেন সিলেটের প্রায় প্রতিটি পরিবার লন্ডন প্রবাসিদের কাছ থেকে সরাসরি অথবা পরোক্ষ ভাবে উপকৃত হচ্ছে, যুক্তরাজ্য জোড়ে রয়েছে আমাদের আত্নীয় স্বজন। দেশ পাচ্ছে প্রয়োজনীয় বৈদেশিক মুদ্রা। তাই আত্নীয়তার এই সেতু-বন্ধনকে আরো নিবিড় করতে লন্ডনের ভিসা প্রাপ্তি সহজি করন ও সিলেট-লন্ডন রুটে বিভিন্ন এয়ার লাইনের সরাসরি ফ্লাইট চালু সময়ের যুক্তিক দাবি।
অপর সংনর্ধিত অতিথি প্যানেল চেয়ারম্যান রোকশানা বেগম বলেন , আমাদের প্রবাসি স্বজনদের সমস্যা সমাধানে সিলেট সিটি কর্পোরেশনে রয়েছে “প্রবাস কর্ণার”। এটির কার্যক্রমকে গতিশীল ও জোরদার করতে আমাদের প্রচেষ্টা অব্যাহত আছে।
অতিথির বক্তব্যে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের বিরোধী দলীয় নেতা কাউন্সিলার সিরাজুল ইসলাম বলেন,টাওয়ার হ্যামলেটস লেবার পার্টির কাউন্সিলাররা তাদের অভিজ্ঞতার আলোকে সিলেট সিটি কর্পোরেশনের সাথে দ্বি-পাক্ষিক আলোচনা ও বন্ধুত্ব পুর্ণ সম্পর্ক অব্যাহত রাখবে।
এছাড়াও সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাহাব উদ্দিন, মৌলানা আব্দুল কুদ্দুস, ইকবাল আহমদ, নুরুল আলম, শামিম আহমদ, হেলাল আহমদ, আহবাব হোসেন, ও মাহবুব রহমান সহ আরো অনেকে। সভার শুরুতে সংবর্ধিত অতিথি বৃন্দকে আয়োজকদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।