প্রবাসী আলীনগর ইউনিয়ন সমিতি ইউকে’র নির্বাচন প্রক্রিয়া শুরু

প্রকাশিত: ২:৫৮ পূর্বাহ্ণ, অক্টোবর ২৮, ২০২২ 365 views
শেয়ার করুন

প্রবাসী আলীনগর ইউনিয়ন সমিতি ইউকে’র বর্তমান কমিটির মেয়াদ পুর্ন হওয়ায় ২০২২ – ২০২৪ তথা দুই বছর মেয়াদি নতুন কমিটি নির্বাচনের জন্য তিন সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। গঠিত নির্বাচন কমিশনের তিন সদস্য হলেন আজাদ চৌধুরী এমবিই, আজিজুর রহমান ছানা ও সাবেক কাউন্সিলার ইরাক চৌধুরী।নির্বাচন কমিশন তাদের প্রথম বৈঠক শেষে নির্বাচনের শিডিউল ঘোষনা করবেন।

গত রবিবার ২৩ অক্টোবর সমিতির কার্য নির্বাহি কমিটির সভায় সর্ব সম্মতি ক্রমে এই কমিশন গঠন করা হয়। সন্ধ্যা সাড়ে সাত টায় হোয়াইট চ্যাপেলের একটি রেস্টুরেন্টে মনজুরুছ ছামাদ চৌধুরী মামুনের সভাপতিত্বে ও এম এ জামানের পরিচালনায় অনুষ্টিত এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী আলীনগর ইউনিয়ন সমিতির প্রধান উপদেষ্টা ও আজাদ চৌধুরী একাডেমির প্রতিষ্ঠাতা আজাদ চৌধুরী এমবিই ।

 

উপস্থিত ছিলেন সংগঠনের ট্রেজারার লিয়াকত খান, সহসভাপতি আব্দুল হান্নান, সহ সভাপতি আতিকুর রহমান চৌধুরী, সহ সভাপতি আব্দুল মালিক, সাংগঠনিক সম্পাদক হেলাল আহমদ, সাংগঠনিক সম্পাদক কয়েস আহমদ, প্রচার সম্পাদক বুলন আহমদ, ধর্ম বিষয়ক সহ সম্পাদক মির্জা মাহফুজ আলম নিজাম, নির্বাহী সদস্য আবুল কাশেম, নুরুল ইসলাম সহ অন্যান্য নেতৃ বৃন্দ।

সভায় গৃহিত অন্যান্য সিদ্ধান্তের মধ্যে রয়েছে পরবর্তী কার্য নির্বাহী কমিটির পরিসর ২১ সদস্যের মধ্যে রাখা। গঠন তন্ত্রের ১৪ ধারা লঙ্ঘন করায় ইতিপুর্বে সাময়িক ভাবে অব্যাহতি প্রাপ্ত একজন সদস্যের স্থায়ি অব্যাহতি অনুমোদন করা হয়। এ ছাড়া যে সকল সদস্যের মাসিক চাদা হালনাগাদ নয় তাদেরকে নির্নাচনী তফসিল ঘোষনার পুর্বে মাসিক বকেয়া আদায়ের আহ্বান জানানো হয়।
সভা শেষে মীর্জা মাহফুজ আলম নিজামের সৌজন্যে সবাইকে আপ্যায়ন করানো হয়। তাঁর এ আতিথিয়েতার জন্য আনুষ্টানের সঞ্চালক সকলের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞা জ্ঞাপন করেন।