জালানি মুল্য বৃদ্ধিতে সংকটের মুখে ক্ষুদ্র ব্যবসা : সহায়তা করতে মেয়র রহমানের প্রতি টাওয়ার হ্যামলেটস লেবার পার্টির আহ্বান

এম এ জামান এম এ জামান

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, অক্টোবর ৫, ২০২২ 323 views
শেয়ার করুন

 

টাওয়ার হ্যামলেটস লেবার পার্টি ক্রমবর্ধমান এনার্জি বিল এবং বর্তমান অর্থনৈতিক মন্দায় বারার ক্ষুদ্র ব্যবসায়িদের পাশে দাড়াতে মেয়র লুৎফুর রহমানের প্রতি আহ্বান জানিয়েছে।

আজ ৫ অক্টোবর বুধবার টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সভায় ক্ষুদ্র ব্যবসাগুলিকে আর্থিক সহায়তার জন্য একটি প্রস্তাব উত্থাপন করছে বিরোধী দল লেবার পার্টি।

টাওয়ার হ্যামলেটস লেবার পর্টির নেতা কাউন্সিলার সিতাজুল ইসলাম আনিত প্রস্তাবে বলা হয় ক্ষুদ্র ব্যবসাগুলি কোভিড -১৯ মহামারি ও লকডাউনের দীর্ঘমেয়াদী প্রভাব থেকে বেরুতে নাবেরুতেই এখন আবার এনার্জি বিলের আকাশচুম্বী মুল্য বৃদ্ধি এই ব্যবসাগুলিকে মারাত্মক হুমকির মুখে ফেলেছে।

এই প্রস্তাবটিতে টাওয়ার হ্যামলেটসের মেয়রকে অর্থনৈতিক সঙ্কটের এই সময়ে বারার ক্ষুদ্র ব্যবসাগুলিকে চলমান রাখতে অবিলম্বে একটি “ক্ষুদ্র ব্যবসা সহায়তা তহবিল” গঠন করার আহ্বান জানানো হয়।

তাছাড়া জ্বালানি বিলের ব্যয়ের বিশাল বৃদ্ধিতে সংকট মোকাবেলায় গঠিত তহবিল থেকে ব্যবসার পরিসর অনুযায়ি ক্ষুদ্র ব্যবসাগুলিকে ত্রাণ প্রদানের আহ্বান করা হয়।
প্রস্তাবে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলকে স্থানীয় চেম্বার অফ কমার্স, কমিউনিটি গ্রুপ এবং ব্যবসায়িক নেটওয়ার্কগুলির সাথে কাজ করে স্থানীয় ব্যবসাগুলিকে কীভাবে রক্ষা করা যায় সে সম্পর্কে একটি দীর্ঘমেয়াদী পরিকল্পনা তৈরির উপর জোর দেয়া হয়।