জরুরী বরাদ্ধ দিয়ে টাওয়ার হ্যামলেটস বাসির আর্থিক সংকটে পাশে দাড়াতে মেয়রের প্রতি লেবার পার্টির আহ্বান

এম এ জামান এম এ জামান

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৭:৩১ পূর্বাহ্ণ, জুলাই ২৪, ২০২২ 410 views
শেয়ার করুন

বৃটেনে চলমান দ্রব্যমুল্যের উর্ধগতি এবং গ্যাস, বিদ্যুৎ ও জালানি তেলের লাগাম হীন মুল্য বৃদ্ধিতে টাওয়ার হ্যামলেট লেবার পার্টি গভীর উদ্বেগ প্রকাশ করেছে।তারা টোরি সরকারের সমালোচনা করে বলেন দ্রব্য মুল্যের উর্ধ গতিতে দেশবাসির যখন নাভিস্বাস উঠেছে ঠিক তখনি তারা দলীয় লীডার নির্বাচন নিয়ে উৎসব আমেজে আছে।

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের বিরুধী দলীয নেতা ও লেবার পার্টির লীডার সিরাজুল ইসলাম গত ২৩ জুলাই শনিবার বারার স্ক্রিপস্ট্রীট মার্কেটে এক “সিগনেচার ক্যাম্পেইন” সুচনা করে বারার দরিদ্র পিড়ীত বিশ সহস্রাধিক পরিবারের জন্য আগামী দূই বছরের জন্য বিশেষ বরাদ্ধ ঘোষনা দিতে নির্বাহী মেয়র লুৎফুর রহমানের প্রতি আহ্বান জানান।

লেবার পার্টির এই নেতা আরো বলেন আগামী ২৭ জুলাই বুধবার টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ফুল মিটংয়ে এ বিষেয়ক একটি প্রস্তাব লেবার পার্টি উত্থাপন করবে। তিনি জন গুরুত্বপুর্ন এই প্রস্তাবটি পাশ করার জন্য কাউন্সিলে প্রতিনিধিত্বকারি সকল রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানান।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস লেবার গ্রুপের ডেপুটি লীডার কাউন্সিলার আমিনা আলী গ্রেটার লন্ডন এসেম্বলি মেম্বার উমেষ দেসাই, কাউন্সিলার সানিনা আক্তার, কাউন্সিলার আব্দাল উল্লাহ, কাউন্সিলার ফারুক মাহফুজ, কাউন্সিলার রেবেকা সুলতানা ও কাউন্সিলার মোহাম্মদ সাইফুর চৌধুরী সহ দলীয় অনেক নেতৃ বৃন্দ।

টাওয়ার হ্যামলেটস লেবার পার্টি মেয়র লুৎফুর রহমান কর্তৃক ১১ জুলাই ঘোষিত সহায়তা প্যাকেজকে সাধুবাদ জানিয়ে বলেন ঘোষিত এই বাজেট সংকট সমাধানে অত্যন্ত অপ্রতুল। দ্রুত সময়ের মধ্যে জরুরি ভিত্তিতে কেন্দ্রীয় ও স্থানীয় সরকার প্রদক্ষেপ গ্রহন না করলে এ সংকট আরো প্রকট আকার ধারন করবে।

টাওয়ার হ্যামলেটস লেবার পার্টি স্থানীয় ফুড ব্যাংকে এক’শ হাজার, রেসিডেন্ট সাপোর্ট স্কিমে দু’শ হাজার, স্কুল ইউনিফরম গ্রান্ট এক’শ পঞ্চাশ হাজার, ফ্রী স্কুল মিলের জন্য দুই’শ পঞ্চাশ হাজার, ডিসক্রেশনারি হাউজিং পেমেন্ট ফান্ডে পাঁচ’শ হাজার এবং রেসিডেন্টদের বাড়তি বিলের জন্য পাঁচ’শ হাজার পাউন্ড বরাদ্ধের জন্য মেয়র লুৎফুর রহমানের প্রতি জোর দাবি জানান।