হাজারো বেকারদের স্বপ্ন পূরণ করছে একটি বাড়ি একটি খামার প্রকল্প : মিলাদ গাজী এমপি

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ২:৫৫ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২২ 371 views
শেয়ার করুন

হবিগঞ্জ ১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি বলেছেন, হাজার হাজার বেকারদের স্বপ্ন পূরন করছে একটি বাড়ি একটি খামার প্রকল্প ।

এই প্রকল্প হতদরিদ্রদের স্বপ্ন পূরণ করছে। প্রকল্পের আওতায় মানুষকে ভিটেসহ ঘর করে দেওয়া হচ্ছে। স্বাবলম্বী করে তুলতে পরিশ্রমীদের সহজ শর্তে দেওয়া হচ্ছে ঋণ।

নবীগঞ্জ উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল আয়োজিত প্রাণী সম্পদ প্রদর্শনী উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

 

তিনি বলেন, গ্রামের বেকার,গরীব, অসহায়, দরিদ্রদের স্বাবলম্বী হওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখহাসিনার বিশেষ উদ্যোগ একটি বাড়ি একটি খামার।

একটি বাড়ি, আমার খামার’ প্রকল্পে’র ক্ষুদ্র ঋণ দারিদ্র্য বিমোচনে বিশেষ ভূমিকা রাখছে। এ উপজেলার বেকার যুবক-যুবতী, গৃহিণী ও দরিদ্র চাষিরা এ প্রকল্প থেকে ঋণ নিয়ে সফলতা অর্জন করেছেন। এ প্রকল্পের আওতায় হাঁস-মুরগি, গরু-ছাগল, মৎস্য চাষসহ বিভিন্ন প্রকল্পে সহজ শর্তে ঋণ নিয়ে অনেক অসহায় নারী-পুরুষ সফল উদ্যোক্তা হিসেবে পরিচিতি লাভ করেছেন।

 

পাশাপাশি পরিবারের দারিদ্রতা দুর করে নিজেদের করেছেন স্বাবলম্বী। এতে এলাকার বেকারত্বের সংখ্যাও অনেকাংশে কমেছে। একটি বাড়ি, একটি খামার’ প্রকল্পের প্রকল্পের মাধ্যমে সরকার এক দিকে গ্রামীণ জনগোষ্ঠীকে যেমন সুসংগঠিত করছে। অন্যদিকে সঞ্চয়ের উৎসাহ প্রদান করে সদস্যদের যুবউন্নয়নের মাধ্যমে কর্মমুখী প্রশিক্ষণ দিয়ে আত্মকর্মসংস্থানের সৃষ্টি করে স্বাবলম্বী হতে সহায়তা করছেন।

 

বুধবার (১৬ ফেব্রুয়ারী) হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার জেকে উচ্চ বিদ্যালয় মাঠে নবীগঞ্জ উপজেলা প্রশাসন ও প্রাণী সম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে অনুষ্ঠিত প্রাণী সম্পদ প্রদর্শনী শীর্ষক উদ্বোধনী অনুষ্ঠানে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ’র সভাপতিত্বে শাকিল আহমদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ এক আসনের সংসদ সদস্য (নবীগঞ্জ বাহুবল) গাজী মোহাম্মদ শাহনেওয়াজ মিলাদ এমপি।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার ভূমি উত্তম কুমার দাশ, নবীগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ ডালিম আহমদ, নবীগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি গিয়াস উদ্দিন আহমেদ, নবীগঞ্জ সদর ইউনিয়ন চেয়ারম্যান হাবিবুর রহমান হাবিব,

 

নবীগঞ্জ প্রেস ক্লাব সভাপতি রাকিল হোসেন, নবীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা একেএম মকসুদুল আলম,নবীগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আসাদ উল্লাহ, নবীগঞ্জ পৌর আওয়ামী লীগ নেতা এটিএম রুবেল, নবীগঞ্জ পৌর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইকবাল আহমদ বেলাল, নবীগঞ্জ পৌর যুবলীগ নেতা দিপন ধর সহ প্রমুখ।