স্কটল্যান্ডে সহকর্মীর ছুরিকাঘাতে রেস্টুরেন্টে শেফ সেলিম উদ্দিন নিহত

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২১ 723 views
শেয়ার করুন

স্কটল্যান্ডে সহকর্মীর ছুরিকাঘাতে প্রাণ হারাকেন ইন্ডিয়ান রেস্টুরেন্টের শেফ।শুক্রবার বিকেলে কাজে নামার পর দুজনের আফগানিস্তান বিষয় নিয়ে কথা কাটাকাটি বাঁধে।তা শেষ হয়েও যায়।কিছুক্ষণ পর শেফকে একা পেয়ে পেছন থেকে ছুরি দিয়ে আঘাত করেন ঘাতক।১৭ সেপ্টেম্বর শুক্রবার বিকেল ৫ ঘটিকায় স্কটল্যান্ডের বাংলাদেশী মালিকাধীন একটি ইন্ডিয়ান রেস্টুরেন্টে এ ঘটনাটি ঘটেছে। নির্মমভাবে নিহত হওয়া বাংলাদেশী ঐ শেফের নাম সেলিম উদ্দিন।নিহত সেলিম সিলেটের বিয়ানীবাজার পৌরশহরের ফতেহপুর গ্রামের মরহুম সাদউদ্দিন সাদইয়ের ছেলে। দীর্ঘ ২০ বছর যুক্তরাজ্যে বসবাসের পর মাত্র কয়েকদিন পূর্বে স্হায়ীভাবে বসবাসের অনুমতি পেয়েছেন তিন।ভাগ্যের কি নির্মম পরিহাস,ঘাতকের ছুরিকাঘাতে লুটিয়ে পড়া সেলিমের দেশে ফেরা আর হলোনা।

সেলিম স্কটল্যান্ডের ইনভারকেটিং হাই স্ট্রীটের বাংলাদেশী মালিকানাধীন গুলসান তান্দুরি রেস্টুরেন্টে শেফের কাজ করতেন। ঐ রেস্টুরেন্টের মালিকও তার নিজ এলাকার। রেস্টুরেন্টে স্টাফ সংকট হলে সেলিম প্রায়ই স্টাফ সংগ্রহ করে আনেন।সেলিম নিজেই এক সাপ্তাহ আগে কাজে এনেছিলেন ঘাতককে। বাংলাদেশী ঐ সহকর্মীর সাথে আফগান পরিস্হিতি ও তালেবান ইস্যুতে রাজনৈতিক তর্ক-বিতর্ক হয়েছিল সেলিমের।একপর্যায়ে সেটা তুমুল তর্ক বিতর্কে রুপ নেয়।এবং ছুরিকাঘাতের ঘটনা ঘটে।

স্কটল্যান্ডের পুলিশ জানায়, ১৭ সেপ্টেম্বর, শুক্রবার, বিকাল ৪-৩৫ মিনিটের সময় ছুরিকাঘাতের সংবাদটি পায়। মারাত্মক জখম অবস্হায় সেলিমকে পুলিশ এডিনবারার রয়েল ইনফারমারিতে নিয়ে যায়। সেখানেই তার মৃত্যু হয়।
ঘাতক সেলিমকে আঘাত করে ছুরি হাতে রেস্টুরেন্ট থেকে বেরিয়ে পড়ে।রাস্থায় টেক্সি ডেকেন।ড্রাইভার ঘাতকের হাতে ছুরি দেখে ভয় পায়ে তাকে গাড়িতে উঠতে না দিলে তার দিকে ধাওয়া করেন।ঐ সময় ড্রাইভার সহ রাস্থায় থাকা লোকজন পুলিশ ডাকেন।পরে পুলিশ এসে ঘাতককে ছুরিসহ রক্তাক্ত অবস্হায় ইনভারকেটিং ষ্টেশন থেকে আটক করেছে।