সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে টিকা গ্রহীতাদের ভিড়, ভােগান্তি’ ‘জটিলতা’য় সিলেটে চলছে করােনার টিকাদান

মাহবুব জয়নুল মাহবুব জয়নুল

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৫৭ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৫, ২০২১ 270 views
শেয়ার করুন

সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে টিকা গ্রহীতাদের ভিড়, ভােগান্তি’ ‘জটিলতা’য় সিলেটে চলছে করােনার টিকাদান, সিলেট উৎসাহ ও আগ্রহের পাশাপাশি করােনা ভাইরাসের ভেকসিন গ্রহণে পােহাতে হচ্ছে ভােগান্তিও।

 

টিকা কেন্দ্রে দীর্ঘ লাইন, সুশৃঙ্খলার অভাব- সেই সাথে এসে যােগ হয়েছে রেজিস্ট্রেশন জটিলতা। সার্ভারে ডাউন হয়ে যাওয়ায় তথ্য গ্রহণ না করা, ধীর গতির কারণে ঘন্টার পর ঘন্টা চেষ্টার পরও রেজিস্ট্রেশন করা যাচ্ছে না। এই জটিলতা যাতে না পােহাতে হয় সে জন্য কেবল আইডি কার্ড দেখিয়ে টিকা দেয়ার সুযােগ দেয়া হয়েছিল বুধবার থেকে। বৃহস্পতিবার টিকা কার্যক্রম শুরুর খানিক পর সেই সুযােগও বন্ধ করে দেয়া হয় । ফলে এখন টিকা দিতে আগ্রহীরা রেজিস্ট্রেশন করতে গেলে রীতিমতাে যুদ্ধে নামতে হচ্ছে । কেউ সৌভাগ্যক্রমে রেজিস্ট্রেশন করতে পারলে তিনি যেন যুদ্ধ জয় করছেন ।

সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মন্ডল জানান, সার্ভারে চাপ তৈরি হওয়ায় এরকম হচ্ছে। তবে মেন্যুয়াল পদ্ধতি শুরু করার পর বন্ধ করা সম্পর্কে তিনি কিছু বলেননি।

দেশে জাতীয়ভাবে গত রবিবার থেকে শুরু হয়েছে করােনাভাইরাস রােধকারী টিকাদান কর্মসূচি। সিলেট সিটি করপােরেশনের ব্যবস্থাপনায় এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ১২টি কেন্দ্রে টিকাদান শুরু হয়েছে। এর বাইরে নগরের পুলিশ লাইনসেও আরেকটি কেন্দ্রে টিকাদান কর্মসূচি চলছে। এ ছাড়া জেলার ১০টি উপজেলায় ২টি করে মােট ২০টি কেন্দ্রে। টিকাদান কর্মসূচি চলছে।