পাগলায় ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তের পাশে জমিয়তের তালহা আলম

প্রকাশিত: ৪:০৭ পূর্বাহ্ণ, এপ্রিল ৭, ২০২৪ 136 views
শেয়ার করুন
শান্তিগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নে প্রলয়ঙ্কারী ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ করেছেন জমিয়তে উলামায়ে ইসলাম (ওয়াক্কাস গ্রুপ) বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি সৈয়দ তালহা আলম। শনিবার বিকালে পাগলা বাজার সংলগ্ন পশ্চিম পাগলা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের মাঠে এ অর্থ বিতরণ করেন তিনি। বিতরণকৃত অর্থ উপকারভোগী পরিবারের মধ্যে ৭০টি পাগলা এলাকার ও বাকীগুলো উপজেলার অন্যান্য গ্রামে বিতরণ করেছেন তিনি। প্রত্যেক পরিবারকে ২ হাজার করে টাকা দিয়েছেন তালহা। অর্থ বিতরণ অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন- শান্তিগঞ্জ উপজেলার জাতীয়তাবাদী ওলামাদলের আহ্বায়ক সজীব আহমদ ও  সদস্য সচিব সালেহ আহমেদ। 
এসময় উপস্থিত ছিলেন- শান্তিগঞ্জ উপজেলা জমিয়তের সদস্য সচিব কবির আহমেদ খান, বিএনপি নেতা মো. নূরুল হক, উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আওলাদ হোসেন, জয়কলস ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি নুরুল ইসলাম ইসলাম, পশ্চিম পাগলা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মাস্টার শফিকুল ইসলাম, পশ্চিম পাগলা ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের সদস্য ও ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান ও ছাত্রদল নেতা মানছুর আহমদ প্রমুখ।
নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত বক্তব্যে সৈয়দ তালহা আলম তার বন্ধু যুক্তরাষ্ট্র প্রবাসী মাজহারুল ইসলাম চৌধুরী, আতাউল গনি জুয়েল এবং আব্দুল্লাহ আল মামুনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমার আহ্বানে এই তিনজন মানুষ সাড়া দিয়েছেন। আমি ছাড়াও তারা এখানে অর্থ সহযোগিতা করেছেন। এভাবে ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে সবাইকে এগিয়ে আসতে হবে। যেখানে দুর্যোগ দুর্গতি দেখি সেখানেই যাওয়ার চেষ্টা করি। সামর্থ্য অনুযায়ী তাদের পাশে দাঁড়াই। বন্ধুদেরও আহ্বান করি। শান্তিগঞ্জ উপজেলার এই ক্রান্তিলগ্নে দলমতের উর্ধ্বে থেকে সবাইকে জনস্বার্থে এগিয়ে আসা উচিত।
এরপর তিনি হজরত আবু বকর সিদ্দিক (রা.) হাফিজিয়া মাদ্রাসা পরিদর্শন করেন এবং মাদ্রাসার ক্ষতিগ্রস্ত ভবন পুনর্বাসনের জন্য নগদ অর্থ সহায়তা প্রদান করেন।