আমিরাতে সিলেট বিভাগ উন্নয়ন পরিষদের আলোচনা সভা ও সংবর্ধনা

আমিনুল হক আমিনুল হক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২৩ 178 views
শেয়ার করুন

দুটি পাতা একটু কুড়ির দেশ হিসেবে বিখ্যাত সিলেট বিভাগের প্রবাসীদের নিয়ে গঠিত সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ সংযুক্ত আরব আমিরাত শাখা প্রবাসীদের কল্যাণে দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে। প্রবাসীদের মরদেহ দেশে প্রেরণ ও অসহায় প্রবাসীদের পাশে দাঁড়িয়ে সিলেট বিভাগ দেশ উন্নয়নে মূখ্য ভূমিকা পালন করছে। হযরত শাহজালাল (রঃ) ও হযরত শাহপরান (রঃ) এর পুণ্যভূমি খ্যাত সিলেটবাসী গুনিজনদের সম্মান করে এবং ভবিষ্যতেও এই ধারাবাহিকতা বজায় থাকবে। সিলেট বিভাগের প্রবাসীদের সকল সমস্যায় এই সংগঠন পাশে দাড়িয়েছে। সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ সংযুক্ত আরব আমিরাত শাখার সাধারণ সভা ও সংবর্ধনা অনুষ্ঠানে এসব বলেন বক্তারা।

শনিবার শারজাহের নুর আল হেলাল পার্টি হলে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আমিরাত শাখার সভাপতি আলহাজ্ব আব্দুল রব। সাধারণ সম্পাদক মোহাম্মদ সালেহ আহমদের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ কেন্দ্রীয় কমিটির কো-চেয়ারম্যান ও আমিরাত শাখার প্রধান সমন্বয়ক আলহাজ্ব জাওয়াদুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ আমিরাত শাখার পৃষ্টপোষক হাজী আজমল আলী, কার্যকরী সভাপতি গীতিকবি আজাদ লালন, উপদেষ্টা শেখ লুৎফুর রহমান, সহ সভাপতি হাবিবুর রহমান চুনু, শেখ মুহিবুর রহমান, কাঁচা উদ্দীন কাঁচা, সিরাজুল ইসলাম নওয়াব, রহমত আলী শোয়েব, নজরুল ইসলাম, হেলাল উদ্দিন, উপদেষ্টা হাজী শফিকুল হক, সাংগঠনিক সম্পাদক হাজী শফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক আব্দুল আউয়াল, মোহাম্মদ শাহজাহান, মোহাম্মদ কবির হোসেন, রুজেল তরফদার, সাংগঠনিক সম্পাদক মর্তুজা আলী, বছন মিয়া তালুকদার, এম এ মুকিত, ফকরুজ্জামান জামান, আফজাল সাদেকীন আপলু, মোহাম্মদ ইমরান হোসেন, মোহাম্মদ মোসলেম উদ্দিন, মোহাম্মদ মোমিন, মোহাম্মদ খলিলুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক প্রকৌশলী আব্দুল কাইয়ুম ও পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোহাম্মদ আলাী আসকর।

সভায় সংযুক্ত আরব আমিরাতে গোল্ডেন ভিসা প্রাপ্তিতে সংগঠনের পৃষ্ঠপোষক আলহাজ্ব আজমল আলী, সভাপতি আলহাজ্ব আব্দুর রব, অর্থ সম্পাদক মোঃ ইব্রাহিম আলী এবং সংগঠনের কো-চেয়ারম্যান আলহাজ্ব জাওয়াদুর রহমানকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

অনুষ্ঠান শেষে ২০২১-২০২৩ সালের কমিটি বিলুপ্ত করে আলহাজ্ব জাওয়াদুর রহমানকে আহবায়ক ও হাবিবুর রহমান চুনু সাহেবকে সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। আহবায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন আলহাজ্ব আজমল আলী, শেখ লুৎফুর রহমান, কাছা উদ্দিন কাঁছা, রহমত আলী শোয়েব, হাজী শফিকুল হক, হেলাল আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, রুজেল তরফদার ও আব্দুল আউয়াল।

আহবাক কমিটি আগামী তিন মাসের মধ্যে নতুন কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও অর্থ সম্পাদক এর নাম ঘোষণা করবেন।