ভাষা আন্দোলনের সফলতাই বাংলাদেশ নামক রাষ্ট্র্র তৈরীতে সহায়ক ছিল 

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৭:১১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২১ 102 views
শেয়ার করুন
  • 14
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    14
    Shares

 

গত রোববার ২১ ফেব্রুয়ারী সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের দুই দিন ব্যাপি একুশে ফেব্রুয়ারী অনুষ্টান মালার দ্বিতীয় দিনের আলোচনা সভায় জুম ভার্চুয়াল মিটিংয়ে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখতে গিয়ে প্রধান অতিথি হিসাবে ম্যস্য ও পশু সম্পদ মন্ত্রনালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম  একথা বলেন। তিনি আরো উল্লেখ করেন, বাংলাদেশের ভাষা শহিদরা আমাদের অনুপ্রেরনা প্রথম স্তম্ব। তারা জীবন দিয়ে আমাদের  মাতৃভাষা কে প্রতিষ্ঠিত করেছেন। তাদের ঋন শোধ করার নয়।

মাননীয় মন্ত্রী শ ম রেজাউল ইসলাম, আরো উল্লেখ করেন, বাংলাদেশ আজ বিশ্বের দরবারে  আইডল, কিছু মানুষ বিদেশে বসে নানা অপপ্রচার করে। পদ্মা সেতু, শতভাগ বিদ্যুতায়ন, গৃহহীন দের ফ্রি ঘর, মুক্তিযোদ্ধা ভাতা ২০ হাজার,নিজস্ব স্যাটেলাইট, শিশুদের স্কুলে ফ্রি খাবার – উপবৃত্তি, মেট্রোরেল,কর্নফুলি ট্যানেল, কভিডের ফ্রি ভ্যকসিন সহ শত শত ভাল কাজ প্রধানমন্ত্রী উপহার দিচ্ছেন, একটি ছোট গোষ্টি মেনে নিতে পারছে না। তারা নানা ভাবে গুজব ছড়ায়, আপনারা সজাগ থাকবেন। আর আরেকটি জিনিস মনে রাখবেন, খন্দকার মোশতাক নয় জিয়াউর রহমান ইনডেমনিটি আইন করেছিল।

সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সভাপতি কাজী আসিফ সুকনের সভাপতি ও সাবেক ছাত্রনেতা আনোয়ার হোসেন সেন্টুর পরিচালনায় বিশেষ অতিথির হ বক্তব্য যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান বলেন, ভাষা দিবস এবারের এই প্রতিকুল সময়ে দুই দিনে সেন্ট্রাল ফ্লোরিডা পালন করছে, তার জন্য্ ধন্যবাদ। সেন্ট্রাল ফ্লোরিডার নতুন কমিটি ও উপদেষ্টারদের মোবারকবাদ জানাই। অনেক  সম্মানিত উপদেষ্টারা সেন্ট্রাল ফ্লোরিডা মহানগরে জড়িত, তাদের নিকট থেকে আমি অনেক কিছু শিখি। নতুন নেতৃত্ব সংগঠনটিকে আরো বেগবান করবে এই প্রত্যাশা করি।
বিশেষ অতিথির বক্তব্য্ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সহ সভাপতি এম ফজলুর রহমান বলেন, ভাষা শহিদরা আমাদের অনুপ্রেরনা। তারা জীবন বাজি রেখে যে ভাষাটার স্বীকৃতি আদায় করেছেন তার মর্যাদা আমরা রাখব। সেন্ট্রাল ফ্লোরিডা মহানগরের নতুন কমিটিকে স্বাগত জানাই, আর অনুরোধ করি সবাই শেখ হাসিনার সফলতা তুলে ধরেন। অপপ্রচার ও গুজব সৃষ্টিকারীদের প্রতিহত করবেন। অনুষ্ঠানে সেন্ট্রাল ফ্লোরিডার নতুন কমিটির নেতৃ্ৃবৃন্দ ও উপদেষ্টারা বক্তব্য রাখেন। অনুষ্ঠানেন শেষ পর্যায়ে ইউ এস আওযামী লীগের সভাপতি ডক্টর সিদ্দিকুর রহমান নতুন কমিটি ঘোষনা করেন।
একুশ উদযাপনের প্রথম দিন শনিবার ২০ ফেব্রুয়ারী  স্থানীয় আহমেদ  রেষ্টুরেন্টে সেন্ট্রাল ফ্লোরিডা অস্থায়ী শহিদ মিনার এ ফুল দিয়ে ভাষা শহিদদের শ্রদ্বা জানায়। রাত সাড়ে নয় টায়, নানা শহরের প্রবাসীরা জড়ো হন আহমেদ রেষ্টুরেন্টে।
রাত সাড়ে এগারটায় পুষ্পস্তবক অর্পনের পুর্বে  আলোচনা সভা সভাপতি কাজি আসিফ সুকনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আনোয়ার হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন উপদেষ্টা প্রকৌশলি ইকবাল হায়দার, শামিম মৃধা ও সাব্বির রহমান। সহ সভাপতি জুয়েল সাদাত, যুগ্ম সাধারন সম্পাদক সাবেক ছাত্রনেতা নাজিমুল্লাহ লিটন প্রুমুখ। সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর এর পক্ষ থেকে রাতের ডিনার পরিবেশন করা হয়। সভায় সেন্ট্রাল ফ্লোরিডায় একটি স্থায়ী শহিদ মিনার বাস্তবায়নের জন্য কাজ করার জোড়ালো প্রস্তাব গৃহিত হয়।
রাত বারোটা এক মিনিটে শহিদ বেদীতে প্রথম পুস্পস্তবক অর্পন করে সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, উপদেষ্টা বৃন্দ,শরিয়তপুর সমিতি, চট্রগ্রাম সমিতি,বাংলাদেশ সমিতি, নোয়াখালি সমিতি, জালালাবাদ এসোসিয়েশন, বরিশাল সমিতি, টাঙ্গাইল সমিতি।
সেন্ট্রাল