অতীতের মতো কোন অজুহাতে গ্যাসক্ষেত্র বন্ধ না করতে লন্ডনে জকিগঞ্জ বাসির সংবাদ সম্মেলন

এম এ জামান এম এ জামান

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৫:৪৩ পূর্বাহ্ণ, জুন ২৩, ২০২১ 1,199 views
শেয়ার করুন

 

জকিগঞ্জে মাদকের প্রবেশ বন্ধ ও পাক হানাদার মুক্ত প্রথম অঞ্চলের স্বীকৃতির দাবি

সিলেটের জকিগঞ্জ উপজেলায় দেশের ২৮ তম গ্যাসক্ষেত্রের উন্নয়ন কাজে সন্তোষ প্রকাশ করে এই গ্যাসক্ষেত্রকে একটি পুর্ন গ্যাস উত্তোলন কেন্দ্রে পরিনত করতে হবে। অতীতের ন্যায় কোন অজুহাতে দীর্ঘ সুত্রীতা বা যাতে বন্ধ না হয়ে যায়, সেদিকে সতর্ক দৃষ্টির্াখতে হবে। পাশাপাশি স্থানীয় চাহিদা মিটানো ও স্থানীয় লোকদের কর্ম সংস্থানের ব্যবস্থা করতে হবে। লন্ডনে জকিগঞ্জ উপজেলা বাসির সংগঠন জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন এ দাবি জানিয়েছে।
গত ২২ জুন সন্ধ্যায় পুর্ব লন্ডনের একটি রেস্টুরেন্টে সংগঠন আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি তুলে ধরা হয় এবং দাবির যৌক্তিকতা ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেয়া হয়। সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ক্রয়ডন কাউন্সিলের মেয়র কাউন্সিলার শেরোয়ান চৌধুরী। লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক আবুল হোসেন।

লিখিত বক্তব্যে জকিগঞ্জে গ্যাসক্ষেত্র উন্নয়নে বাংলাদেশ সরকারের প্রশংসা করেন। তাছাড়া নেতৃবৃন্দ জকিগঞ্জ সীমান্ত দিয়ে ইয়াবা ও অন্যান্য নেশা জাতীয় সামগ্রী প্রবেশে উদ্বেগ প্রকাশ করে অনতিবিলম্বে তা বন্ধে পুলিশ সুপার সহ প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তাদের প্রতি জোর দাবি জানান।

সম্মেলনে স্বাধীনতা যুদ্ধে সিলেটের জকিগঞ্জকে প্রথম পাক হানার মুক্ত অঞ্চল দাবি করে বলা হয় ১৯৭১ সালের ২১ নভেম্বর পবিত্র ইদুল ফিতরের দিন মুক্তিযুদ্ধের উত্তর পুর্ব জোনের বেসামরিক উপদেষ্টা জনাব দেওয়ান ফরিদ গাজি এমএলএ, আব্দুল লতিফ এমএলএ, আব্দুর রহিম এমএলএ এবং ৪নং সেক্টর কমান্ডার সি আর দত্ত সহ অন্যান্য নেতৃবৃন্দের উপস্থিতিতে জকিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে আনুষ্ঠানিক ভাবে স্বাধীন বাংলার পতাকা উত্তোলন করা হয়। নেতৃবৃন্দ জকিগঞ্জকে প্রথম পাক হানাদার মুক্ত অঞ্চল ঘোষণা করে সিলেট বাসির অর্জনকে সরকারি স্বীকৃতি প্রদানের জোর দাবি জানান।
সম্মেলনে সংগঠনের পক্ষে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন এসোসিয়েশনের ট্রেজারার গোলাম মর্তুজা চৌধুরী ইকবাল, যুগ্ম সম্পাদক মোহাম্মদ জয়নুল আবেদীন, জকিগঞ্জ উপজেলা এডুকেশন ট্রাস্টের জেনারেল সেক্রেটারি ফজলে আহমদ চৌধুরী একলিম, এডুকেশন সেক্রেটারি কাজি খালেদ আহমদ ও এসিস্ট্যান্ট রিলিজিয়াস সেক্রেটারি কাজি মাওলানা এমদাদুল হক।