প্যাটারসন সিটির ওয়ার্ড কাউন্সিল নির্বাচনে ৮ ভোটের ব্যবধানে আবারো কাউন্সিলম্যান নির্বাচিত হলেন শাহিন খালিক

আসকার আহমদ আসকার আহমদ

নিউজার্সি, ইউএসএ

প্রকাশিত: ৫:০১ অপরাহ্ণ, মে ২০, ২০২০ 720 views
শেয়ার করুন

যুক্তরাষ্ট্রের নিউজার্সি অঙ্গরাজ্যের প্যাটারসন সিটির ওয়ার্ড কাউন্সিল নির্বাচনে ২ নং ওয়ার্ডে দুই বাংলাদেশি-আমেরিকানের হাড্ডাহাড্ডি লড়াইয়ে বর্তমান কাউন্সিলম্যান শাহীন খালিক সাবেক কাউন্সিলম্যান মোহাম্মদ আক্তারুজ্জামানকে ৮ ভোটে পরাজিত করে পুনরায় কাউন্সিলম্যান নির্বাচিত হয়েছেন ।গত ১২ মে স্থানীয় এই নির্বাচন অনুষ্ঠিত হয়। করোনাভাইরাসের কারনে নির্বাচনে মেইল ইন ব্যালেটের মাধ্যমে ভোট গ্রহণ সম্পন্ন হয়। নির্বাচনে মোট ৩৯৩৮ জন ভোটার মেইল ইন ব্যালেটে ভোট প্রদান করেন।

ভোট গননার দীর্ঘ প্রক্রিয়া শেষে গতকাল মঙ্গলবার ফলাফল ঘোষণা করা হয়। এতে শাহিন খালিক তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ আখতারুজ্জামানের থেকে আট ভোট বেশি পেয়ে নির্বাচিত হন। শাহীন খালিকের প্রাপ্ত ভোট ১৭২৯, তার নিকটতম প্রার্থী মোহাম্মদ আক্তারুজ্জান পান ১৭২১ ভোট। অপর প্রার্থী ফ্রাঙ্ক ফিলিপেলি পান ৪৪০ ভোট। আর বিভিন্ন অসংগতির কারনে ৯০০ ভোট বাতিল করা হয়েছে।

কাউন্সিলম্যান শাহিন খালিকের বাড়ি বিয়ানীবাজার উপজেলার আলীনগর ইউনিয়নে। দ্বিতীয় বারের কাউন্সিলম্যান নির্বাচিত হওয়ায় তার এলাকার মানুষ আনন্দিত।

 

অভিনন্দনঃ

শাহীন খালিক প্যাটারসন সিটির কাউন্সিলর পদে পুনরায় নির্বাচিত হওয়ায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে পৃথক পৃথক ভাবে অভিনন্দন জানানো হয়েছে। বিবৃতিদাতারা হলেন, বিয়ানীবাজার পৌর মেয়র মোঃ আব্দুস শুকুর, বিয়ানীবাজার উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জামাল হোসেন, লাউতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ জলিল, আলীনগর ইউপি চেয়ারম্যান মামুনুর রশীদ মামুন, নিউজার্সি স্টেইট যুবলীগের সভাপতি নুরুজ্জামান সোহেল, বিয়ানীবাজার রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাংবাদিক ছাদেক আহমদ আজাদ ও সাধারণ সম্পাদক সাংবাদিক শাহীন আলম হৃদয়, বিয়ানীবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক মিলাদ মোঃ জয়নুল ইসলাম এবং বায়ান্ন টিভির সম্পাদক সাংবাদিক লুৎফর রহমান। বিবৃতিতে নেতৃবৃন্দ শাহীন খালিকের এ বিজয়কে বাঙালি কমিউনিটির বিজয় এবং বিয়ানীবাজারবাসীর অন্যন্য গৌরব বলে অভিহিত করেন। নেতৃবৃন্দ প্রত্যাশা করেন, তাঁর নেতৃত্বে প্যাটারসন সিটি তথা নিউজার্সিতে বাঙালি কমিউনিটির কাঙ্খিত উন্নয়ন সাধিত হবে।