আমিরাতে গান কবিতা আর ইতিহাসে বঙ্গবন্ধু বন্দনা

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ৩:০৭ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২৩ 158 views
শেয়ার করুন

কিংবদন্তির আবৃতি আর রবী ঠাকুরের সংগীতে সুললিত কণ্ঠে প্রকৌশলী আহমেদ ইখতিয়ার আলম পাভেল ও নওজীন ইসলাম স্বর্না যুগলের পরিবেশনায় মুগ্ধ হন দর্শক। এমন শৈল্পিক সূচনা দিয়ে ইয়ূথ বাংলা কালচারাল ফোরাম আরব আমিরাতের জাতীয় শোক দিবস উপলক্ষে গান কবিতা গান আর ইতিহাসে স্মরণ করা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

শনিবার আজমানের একটি রেস্তোরায় এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি প্রকৌশলী আহমেদ ইখতিয়ার আলম পাভেল । সাধারণ সম্পাদক শিকদার মোহাম্মদ শাফায়েত উল্লাহের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন দুবাইয়ে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন। তিনিও স্বরচিত কবিতায় করেন জাতির পিতার বন্দনা।

একইরকমভাবে কবিতা পাঠ করেন সংগঠনের উপদেষ্টা ইসমাইল গণি চৌধুরী। আলো আঁধারের পরিবেশে অনুষ্ঠান হয়ে ওঠে এক শিল্পের জমিন। সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান রোমান সম্পাদিত প্রামান্যচিত্রে থাকে বঙ্গবন্ধুর সাতকাহন। ছোট্টবন্ধু সৌম্যদর্শন সিদ্ধিভিনায়ক সরকার (ওম) শোনায় সাতই মার্চের ভাষণ। সে সেজেছিলো বঙ্গবন্ধুর রূপেই। ৭ মার্চের উপর স্বরচিত ছড়া পাঠ করেন সাংবাদিক ও ছড়াকার লুৎফুর রহমান।

জসিম উদ্দিন পলাশ, আল মনছুর ও সাকিবুল হাসান সুজন গানে গানে স্মরণ করেন জাতির পিতাকে। ডা: তারেক আহমেদ ও জুঁইয়েনা আক্তার কবিতার পশরায় কাব্যিক করেন পরিবেশ। এর পর জাতির পিতা ও তাঁর পরিবারের নিহতদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া পরিবেশন করা হয়।

আমিরাতে অনুষ্ঠিত ব্যতিক্রমি শোক দিবসের এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইঞ্জিনিয়ার বুশরা আনোয়ার, স্নিগ্ধা সরকার তিথি, মিজানুর রহমান সাইদ, উত্তম কুমার সরকার, অজিত কুমার রায়, মোহাম্মদ কামাল হোসেন, সালমা শাফায়েত, লিয়াকত হোসেন, এজাজ রাজু, জুলকার নাঈম ও সুজন চক্রবর্তী