রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকান্ড, মসজিদ ও অর্ধশতাধিক ঘর পুড়ে ছাই

শাহীন মাহমুদ শাহীন মাহমুদ

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ২:০১ অপরাহ্ণ, মে ১৮, ২০২০ 715 views
শেয়ার করুন
কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আবারও অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এসময় আগুনে ৫০টিরও বেশি ঘর ও একটি মসজিদ পুড়ে ছাই হয়ে গেছে।
 
শনিবার (১৬ মে) রাত সাড়ে ১২টার দিকে কুতুপালং ক্যাম্প-৫ এর জি-২ই ব্লক এলাকায় এ ঘটনা ঘটে।
 
পরে রাত ২টা ১০মিনিটের দিকে ফায়ার সার্ভিস আগুন নিয়ন্ত্রণে আনে। তবে অগ্নিনির্বাপক সংস্থা অগ্নিকাণ্ডের উৎস সম্পর্কে তাৎক্ষণিকভাবে জানতে পারেনি।
 
কুতুপালং ৫নম্বর রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের ইনচার্জ (উপসচিব) মো. ওবায়দুল্লাহ বিষয়টি রাত ২টার দিকে নিশ্চিত করে বলেন- ‘ফায়ার সার্ভিসের কর্মীরা এসে অগ্নিকান্ড নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। তার মধ্যে শতাধিক বাড়ি, এনজিও পরিচালিত কিছু স্বাস্থ্য শিক্ষা প্রতিষ্ঠান ও একটি মসজিদ পুড়ে ছাই হয়ে গেছে।
 
উখিয়া ফায়ার সার্ভিসের কর্মী মো. জলিল জানান, কুতুপালং রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পে অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গাড়ি নিয়ে দ্রুত ক্যাম্পের অগ্নিকান্ডের স্থলে চলে যায়। ফায়ার সার্ভিসের কর্মী ও শরনার্থীরা অনেক চেষ্টা করে রাত ২টা ১০মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে এনেছেন।
 
উল্লেখ্য, এর আগে গত মঙ্গলবার (১২ মে) সকালে একই এলাকায় লম্বাশিয়া ঘোনায় অবস্থিত এক নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ব্লক এইচে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে শতাধিক ঘর পুড়ে ছাই হয়ে যায়। ফায়ার সার্ভিস জানায় এলপিজি গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়।