আমিরাতে অবৈধ বাংলাদেশিদের করোনার ভ্যাকসিন গ্রহণের সুযোগ

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ৫:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ২৯, ২০২১ 965 views
শেয়ার করুন

আমিরাতে বাসবাসরত অবৈধ বাংলাদেশিদের করোনার ভ্যাকসিন গ্রহণের সুযোগ দিয়েছে আমিরাত সরকার। যে কোন টিকাকেন্দ্রে গিয়ে এ সুযোগ নির্ভয়ে গ্রহণের আহবান করেছেন প্রবাসি কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি। তিনি বৃহস্পতিবার বাংলাদেশ সমিতি ফুজাইরাহ আয়োজিত প্রবাসিদের সাথে মতবিনিময়ে এ কথা বলেন।

একটি অভিজাত হোটেলে এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি তপন কুমার। সাধারণ সম্পাদক মাসুদ পারভেজের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশের রাষ্ট্রদূত আবু জাফর, কনসাল জেনারেল জামাল হোসেন, বাংলাদেশে নিযুক্ত আমিরাতের উপ মিশন প্রধান আব্দুল্লাহ আল হামুদি, বাংলাদেশ সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেন, বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সভাপতি সি আইপি মাহতাবুর রহমান নাসির।

এ সময় স্বাগত বক্তব্য রাখেন সমিতির সহ সভাপতি সাইফুর রহমান। কোরআন তেলাওয়াত করেন সমিতির কার্যকরী মোহাম্মদ ফারুক।

এ সময় প্রবাসিরা করোনার কারণে যারা আটকা পড়ে ভিসার মেয়াদ শেষ হয়েছে তারা আসতে পারছেন না। এ বিষয় নিয়ে কুটনৈতিক তৎপরতা জোরদারের দাবি জানান।

অনুষ্ঠানে সমিতির ইয়াং স্টার গ্রুপ প্রবাসে বেড়ে ওঠা বাংলাদেশি শিক্ষার্থীদের নানা সমস্যা নিয়ে মন্ত্রীর কাছে লিখিত আবেদন পেশ করেন। এ সময় মন্ত্রী সকল প্রবাসিদেরকে প্রবাসিকল্যাণ কার্ড ১৬০ দেরহামের বিনমিয়ে কনসুলেট থেকে বানিয়ে সরকার প্রদত্ত সকল সেবা গ্রহণের আহবান জানান। মন্ত্রী বলেন দেড়কোটি প্রবাসি হলেও মাত্র ৮০ হাজার মানুষের কার্ড আছে। ৮০ হাজার মানুষের টাকা দিয়ে চাইলেও দেড়কোটি মানুষকে সহায়তা করা যায় না। তাই দয়াকরে এই কার্ড বানানোর গুরুত্ব দেন।