আবুধাবীস্থ দূতাবাসে আমিরাতে বসবাসরত মুক্তিযোদ্ধারা সম্মানিত

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ১:৪৯ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২১ 543 views
শেয়ার করুন

প্রবাসে অবস্হানরত মুক্তিযোদ্ধাদের মাধ্যমে দেশীয় নতৃন প্রজন্ম তথা ছাত্রছাত্রীদের মুক্তিযুদ্ধের ইতিহাস শোনানোর ব্যবস্হা করার আশ্বাস দিলেন আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী উপলক্ষে তাঁর সাথে আমিরাতে অবস্হানরত প্রবাসী মুক্তিযোদ্ধাদের এক সৌজন্য সাক্ষাতে তিনি এ আশ্বাস দেন। গতকাল মঙ্গলবার (৩০ মার্চ) বাদে জোহর আবুধাবীস্হ বাংলাদেশ দূতাবাস কনফারেন্স রুমে এ সৌজন্যে সাক্ষাৎ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

 

প্রজন্ম বঙ্গবন্ধু সংযুক্ত আরব আমিরাত কেন্দ্রীয় কমিটির সভাপতি সাবেক ছাত্রনেতা এস এম রফিকুল ইসলামের নেতৃত্বে এ সময়ে প্রবাসী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জাকের হোসেন, বীর মুক্তিযোদ্ধা এ কে এম আজিজুল হক, বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম নুরু ও প্রজন্ম বঙ্গবন্ধুর উপদেষ্টা পরিষদের সম্মানিত সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব নাজিম উদ্দিন, প্রবাসী সাংবাদিক সমিতি (প্রসাস) এর সাধারণ সম্পাদক এম আবদুল মান্নান উপস্থিত ছিলেন।

বীর মুক্তিযোদ্ধাগণ মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফরকে পুস্পস্তবক দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। মান্যবর রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর বাল্যকালের নিজের চোখে দেখা মুক্তিযুদ্ধের স্মৃতি কথা তুলে ধরেন। মুক্তিযোদ্ধাগণ মুক্তিযুদ্ধের বিভিন্ন বিষয় ও স্মৃতি নিয়ে আলোচনা করেন। এবং তারা বলেন, দীর্ঘ ৫০ বছরের ইতিহাসে এই প্রথম প্রবাসে বসবাসরত বীর মুক্তিযোদ্ধাগণ বাংলাদেশের কোন রাষ্ট্রদূতের সাথে আনুষ্ঠানিক ভাবে সৌজন্য সাক্ষাৎ করেন। প্রজন্ম বঙ্গবন্ধুর সভাপতি এস এম রফিকুল ইসলাম আগামী বিজয় দিবসের অনুষ্ঠানে দূতাবাসের পক্ষ থেকে প্রবাসী বীর মুক্তিযোদ্ধাদেরকে সংবর্ধনা ও সম্মাননা দেওয়ার জন্য মান্যবর রাষ্ট্রদূত সাহেবকে অনুরোধ জানান এবং প্রজন্ম বঙ্গবন্ধু পরিবারের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা থাকবে বলে আশাবাদ ব্যাক্ত করেন তিনি।
আবুধাবীস্হ বাংলাদেশ ইসলামিয়া স্কুল এন্ড কলেজের ছাত্রছাত্রীদের মুক্তিযোদ্ধাদের মুখে মুক্তিযুদ্ধের ইতিহাস শোনার ব্যবস্থা করা হবে বলে আশ্বস্হ করেন জানান রাষ্ট্রদূত