বঙ্গবন্ধু ফাউন্ডেশন আমিরাত কমিটির সংবর্ধনা সভা অনুষ্ঠিত

তিশা সেন তিশা সেন

বায়ান্ন টিভি

প্রকাশিত: ১০:২৯ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২১ 134 views
শেয়ার করুন
  • 20
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    20
    Shares

১৯৬৯ সালে শেখ মুজিবের সম্মানে ঢাকার রেসকোর্স ময়দানে এক সভার আয়োজন করা হয়। লাখো জনতার সেই সম্মেলনে শেখ মুজিবকে বাংলার মানুষের প্রতি প্রেম ও আন্তরিকতা এবং তাদের জন্যে করা সকল কাজের জন্যে তাঁকে ‘বঙ্গবন্ধু’ উপাধি দেওয়া হয়। উপাধি ঘোষণা দিয়েছিলেন তোফায়েল আহমেদ। সেই বঙ্গবন্ধুর নামে গঠিত সংগঠনে থাকবে না কোন মতভেদ বা পদলোভ, থাকবে ভালো কিছু করে দেখানোর প্রত্যয় ও সাহস। সংগঠনের স্লোগান ‘সততা, দেশপ্রেম, আদর্শিক দৃঢ়তা, ঐকবদ্ধ প্রগতি’, এই সকল আদর্শগুলি ভালো কাজ ও ঠিক নেতৃত্বের মধ্য দিয়ে তুলে ধরতে হবে।

রবিবার, ২১ মার্চ, শারজাহের একটি রিসোর্টে বঙ্গবন্ধু ফাউন্ডেশন সংযুক্ত আরব আমিরাত কমিটি কর্তৃক কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সম্পাদকের সম্মানে আয়োজিত সংবর্ধনা ও আলোচনা সভায় এসব বলেন বক্তারা। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি অ্যাডভোকেট একেএম দাউদুর রহমান মিনা ও প্রধান বক্তা ছিলেন আওয়ামীলীগের কৃষি ও সমবায় উপকমিটির সদস্য এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রসায়নবিদ ডক্টর মুহাম্মদ জাফর ইকবাল।

সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন সংযুক্ত আরব আমিরাত কমিটির সভাপতি কাউসার নাজ নাসের ও সভাটি পরিচালনা করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন সংযুক্ত আরব আমিরাত শাখা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ জাফর চৌধুরী।

 

 

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির উপদেষ্টা ইঞ্জিনিয়ার আবু নাসের, উপদেষ্টা চৌধুরী মোহাম্মদ আব্দুল্লাহ, উপদেষ্টা ইব্রাহিম ওসমান, সহ-সভাপতি আবুল ফজল বি.কম., সংগীতশিল্পী ইয়াসমিন ইসলাম মেরুনা, বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদিকা নাজমুন নাহার এলিনা ও সদস্য কামাল হোসাইন সুমন।

পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন আমিরাত শাখার সাংগঠনিক সম্পাদক ওমর ফারুক কামাল। এরপর জাতীয় সংগীত পরিবেশনা ও সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালনের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়। অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেন সংগঠনের নেতৃবৃন্দরা।

বঙ্গবন্ধুর নীতি-আদর্শ এবং সংযুক্ত আরব আমিরাতে গঠিত সংগঠনটির কেন্দ্রীয় ও বিভিন্ন প্রাদেশিক শাখা পর্যায়ে তাদের আগামীর পথচলা ও পরিকল্পনা নিয়ে আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু ফাউন্ডেশন রাস আল খাইমা শাখার সভাপতি জসিম উদ্দিন মল্লিক, নিশাত জাহান নিশু, বঙ্গবন্ধু ফাউন্ডেশন দুবাই শাখার সভাপতি নাসের চৌধুরী ও নুরুল আলম।

 

 

অনুষ্ঠানে বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ জাফর চৌধুরী কে তাঁর সাংগঠনিক দক্ষতা ও মুজিবীয় আদর্শের প্রতি আনুগত্য এবং অত্র সংগঠনের প্রতি তাঁর অবদানের জন্যে তাঁকে অতিরিক্ত দায়িত্ব হিসেবে বঙ্গবন্ধু ফাউন্ডেশন সংযুক্ত আরব আমিরাত সাখার সাধারণ সম্পাদকের পদে মনোনীত করা হয়। অনুষ্ঠানে চিঠিটি প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের উপস্থিতিতে তাঁর হাতে তুলে দেয়া হয়।