সৈয়দপুরে রাতের আঁধারে বিএনপি নেতা  আটকের প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২১ 318 views
শেয়ার করুন

 

সৈয়দপুর পৌরসভা নির্বাচনে বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও পৌর বিএনপির আহবায়ক শেখ বাবলুকে সাদা পোষাকে পুলিশ পরিচয়ে আটক করা হয়েছে বলে অভিযোগ করছে স্থানীয় বিএনপি। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকালে সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির কার্যালয়ে এক সংবাদ সম্মেলণে এ অভিযোগ করা হয়।
এতে বক্তব্য বলেন জেলা বিএনপির আহবায়ক অধ্যক্ষ আব্দুল গফুর সরকার, বিএনপি সিনিয়র যুগ্ম আহবায়ক এ্যাড. এস এম ওবায়দুর রহমান ও মেয়র প্রার্থী বিএনপি নেতা আলহাজ¦ রশিদুল হক সরকার।
বক্তারা বলেন, ভোর রাতে শহরের নয়াটোলা শশুড়বাড়ি থেকে আটক করা হয়েছে বিএনপি ওই নেতাকে । কিন্তু তার নামে স্থানীয় থানায় বা আদালতে কোন মামলা নেই। আসন্ন ২৮ তারিখের নির্বাচনের সুষ্ঠ পরিবেশকে নষ্ট ও ভোটারদের মাঝে ভীতি সৃষ্টি করার উদ্দেশ্যেই প্রশাসনকে ব্যবহার করছে আওয়ামী লীগ নেতারা। শহরের নৌকা মার্কার পথসভায় স্থানীয় ও কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতাদের বক্তব্যেই তা স্পষ্ট হয়ে উঠেছে।
বক্তারা আরো বলেন, আমরা নির্বাচনের শুরু থেকে আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা চালিয়ে আসছি। কিন্তু নৌকা মার্কার প্রচার-প্রচারণা মানা হচ্ছে না কোন আচরন বিধি। মধ্যরাত পর্যন্ত ৮-১০টি মাইক এক সাথে ব্যবহার করে পথসভা করছে। পথসভা থেকে বিভিন্ন ধরনের উস্কানিমূলক বক্তব্য দেয়া হচ্ছে। এ ছাড়া বহিরাগতদের নিয়ে প্রতিদিন শতাধিক মোটরসাইকেল ও ৮-১০টি পিক-আপে পাড়া-মহল্লায় শোডাউন করছে।
এ ব্যাপারে রিটার্নিং কর্মকর্তাদের কাছে অভিযোগ করলেও কোন পদক্ষেপ নেয়া হচ্ছে না বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল হাসনাত খানের জানান, শহরের গোলাহাটে নির্বাচন প্রচারে আ’লীগ-জাপার মধ্যে সংঘর্ষের মামলায় তাকে আটক করা হয়েছে।