সাভারে “সাংবাদিক ওয়াসিল উদ্দিন স্মৃতি নিউজ কর্ণার” ও সাংবাদিক সৌমিত্র মানব স্মৃতি নিউজ কর্ণার উদ্ভোধন

তপু ঘোষাল তপু ঘোষাল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২১ 440 views
শেয়ার করুন

রাজধানীর সন্নিকটে সাভারে “সাংবাদিক ওয়াসিল উদ্দিন স্মৃতি নিউজ কর্ণার” ও “সাংবাদিক সৌমিত্র মানব স্মৃতি নিউজ কর্ণার” এর শুভ উদ্ভোধন করা হয়েছে।

বুধবার ( ২৪ ফেব্রুয়ারি) সাভার পৌরসভা ৪নং ওয়ার্ড দক্ষিণপাড়া হরির আখড়া মন্দির সংলগ্ন দেয়াল ও সাভার গাল্স স্কুল রোড় সংলগ্ন দেয়ালে সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন “সমাজ উন্নয়ন কেন্দ্র (এসইউকে)” এর উদ্যোগে নিউজ কর্ণার দুটি উদ্ভোধন করা হয়।

সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন সমাজ উন্নয়ন কেন্দ্র(এসইউকে) এর প্রতিষ্ঠাতা সভাপতি ও বে-সরকারী টেলিভিশন চ্যানেল আরটিভি’র স্টাফ রিপোর্টার (সাভার) জিয়াউর রহমান জিয়া, তাজা খবর এর সম্পাদক ও সমাজ উন্নয়ন কেন্দ্র(এসইউকে)এর সদস্য সচিব তপু ঘোষাল, প্রয়াত সাংবাদিক সৌমিত্র মানব এর সহধর্মীনি মিশু বড়ূয়া ও দৈনিক জনকন্ঠ পত্রিকার সাভার প্রতিনিধি অঙ্গন সাহা এ সময় উপস্থিত ছিলেন।

সংগঠনের প্রতিষ্ঠাতা জানান, সাভারের সাংবাদিক মহলসহ সর্বমহলের পরম শ্রদ্ধাভাজন প্রয়াত দু’জন সাংবাদিক এর স্মরনে দুটি নিউজ কর্ণার করতে পেরে আমরা ভীষন ভাগ্যবান মনে করছি নিজেদের।

এটি আমাদের সামাজিক কাজের মধ্য একটি নতুন অধ্যায়। আগামীতে আমরা আরও কয়েকটি নিউজ কর্ণার করবো বলে ইচ্ছে রাখি । আমাদের নিউজ কর্ণার গুলো এলাকার বিভিন্ন বয়সী পাঠকসহ সর্বসাধারণকে সংবাদ পড়বার প্রতি আগ্রহ বাড়াবে বলে আমাদের বিশ্বাস।

সম্পূর্ণ সামাজিক দায়বদ্ধতা থেকেই স্বেচ্ছাসেবী সংগঠন “সমাজ উন্নয়ন কেন্দ্র” একটি সুন্দর পরিচ্ছন্ন সমাজ গঠনে কাজ করে। এছাড়া উঠতি বয়সী কিশোর ও যুব সমাজকে মাদক ও সন্ত্রাস থেকে দুরে রাখতে এবং সমাজ থেকে এসব নির্মূল করতে সচেতনতামূলক কাজ ছাড়াও বহুমুখী সামাজিক কাজ করছে সংগঠনটি।