সাভারে “বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন” শীর্ষক আলোচনা সভা

তপু ঘোষাল তপু ঘোষাল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৮:৫১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২১ 393 views
শেয়ার করুন
রাজধানীর সন্নিকটে সাভার উপজেলা প্রশাসনের উদ্যোগে অমর একুশে ফেব্রুয়ারি মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাভারে “বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
 
রবিবার (২১ ফেব্রুয়ারি ) বিকেলে উপজেলা পরিষদ চত্বরে “বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন” শীর্ষক এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
 
আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি।
 
উপজেলা নির্বাহি অফিসার শামীম আরা নিপার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফখরুল আলম সমর,পাথালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পারভেজ দেওয়ান।
 
আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
 
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি উপজেলা চত্বরে মুক্ত মঞ্চ নির্মাণের ঘোষণা দেন।
 
এর আগে দিবসটি পালন উপলক্ষে সাভার উপজেলা পরিষদ চত্বরে একুশের প্রথম প্রহরে উদ্বোধন করা হয় সাভারের কেন্দ্রীয় শহীদ মিনার। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি সাভার উপজেলা চত্বরে নবনির্মিত সাভারের কেন্দ্রীয় এই শহীদ মিনার উদ্ভোধন করেন এবং ফুল দিয়ে শ্রদ্ধা জানান ভাষা শহীদদের প্রতি। এরপর হাজার হাজার মানুষের ফুলেল শ্রদ্ধায় ভরে যায় মিনারের পাদদেশ।
 
শহীদ মিনারে পর্যায়ক্রমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, উপজেলা নির্বাহী অফিসার শামীম আরা নিপা, পৌরসভার মেয়র হাজী আব্দুল গনি, উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও বর্তমান তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফখরুল আলম সমর, পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম মানিক মোল্লা, মুক্তিযোদ্ধাবৃন্দ, সাভার প্রেসক্লাব, সাভার উপজেলা আওয়ামী লীগ, সাভার পৌর আওয়ামী লীগ, সাভার মডেল থানা পুলিশ, ঢাকা জেলা পুলিশ, সাভার নাগরিক কমিটি, তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, দুর্নীতি প্রতিরোধ কমিটি, স্বেচ্ছাসেবী সংগঠন সমাজ উন্নয়ন কেন্দ্র( এসইউকে), বন্ধুর হাট যুব সংগঠন, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, হকার্স লীগ, বিএলআরআইসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। মুহুর্তের মধ্যে ফুলে ফুলে ছেয়ে যায় বেদি।