টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে নির্বাহী মেয়র ব্যাবস্থার বিপক্ষে মেইনস্ট্রিম রাজনৈতিক দলগুলো

এম এ জামান এম এ জামান

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৬:০৭ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২১ 710 views
শেয়ার করুন

টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে নির্বাহী মেয়র ব্যাবস্থাকে অনুপযোগী ও জনগণের ক্ষমতায়নের অন্তরায় বলে মনে করে টাওয়ার হ্যামলেটস এর মুলধারার রাজনৈতিক দলগুলো। এ উপলক্ষে গত ১৭ ফেব্রুয়ারি বুধবার “লিডিং টুগেদার” নাম দিয়ে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের বিতর্কিত নির্বাহী মেয়র ব্যাবস্থাকে তুলে দেয়ার জন্য মুল ধারার সব রাজনৈতিক দল মিলে একটি ক্যাম্পেইন শুরু  করা হয়।

এই ব্যবস্থাকে তুলে দিতে লেবার পার্টি, কনজারভেটিভ পার্টি, লিবডেম ও গ্রীন পার্টি সহ স্থানীয় কমিউনিটির বিশিষ্ট জনেরা একযোগে কাজ করতে সম্মত হয়েছেন। তারা মনে করেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে নির্বাহী মেয়র আসার পর থেকে কমিউনিটিতে বিভক্তি দেখা দিয়েছে, ক্ষমতা এক কেন্দ্রীক থাকায় কোন কোন ক্ষেত্রে কাউন্সিলাররা অবহেলিত হচ্ছেন।
তাই তাঁরা বর্তমান নির্বাহী মেয়র ব্যবস্থা রহিত করতে আগামী ৬ ই মে’র রেফারেন্ডামে লীডারশীপ ও কেবিনেট মডেলের পক্ষে ভোট আদায়ের লক্ষ্যে ক্যাম্পেইন শুরু  করেছেন। গত বুধবারের ক্রস পার্টি ভার্চুয়াল এই মিটিং এ যুক্ত হন লেবার পার্টির মেয়র জন বিগস, রেইচেল সন্ডাস, কাউন্সিলার সাদ চৌধুরী, কনজারভেটিভ পার্টির কাউন্সিলার পিটার গোল্ড, লিবারেল ডেমোক্রেটিক পার্টির স্টেফিনি ইটন ও গ্রীন পার্টির টিম কেইল, সাবেক কাউন্সিলার খালিস উদ্দিন, সানু মিয়া সহ কমিউনিটির অন্যান্য নেতৃবৃন্দ ।

অপরদিকে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের প্রথম নির্বাচিত বাঙ্গালী নির্বাহী মেয়র লুৎফুর রহমাম ও তাঁর সমর্থিত গ্রুপ বর্তমান নির্বাহী মেয়র ব্যবস্থা বহাল রাখার পক্ষে ইতিমধ্যে ক্যাম্পেইন শুরু  করেছে।