দুর্গাপুরে মুক্তিযোদ্ধা মঞ্চ উদ্বোধন করলেন ইউএনও ও উপজেলা চেয়ারম্যান

প্রকাশিত: ১:২১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৯, ২০২১ 467 views
শেয়ার করুন

 

নেত্রকোনার দুর্গাপুরে ৩ বারের নির্বাচিত সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা মরহুম জালাল উদ্দীন তালুকদার ‘মুক্তিযোদ্ধা মঞ্চ’ নামে একটি স্মৃতি মঞ্চ উদ্বোধন করা হয়েছে।

আজ সোমবার (৮ ফেব্রুয়ারী) দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে এই স্মৃতি মঞ্চ তৈরী করা হয়। পরে তাদের স্মরণে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠসহ দেশে জাতীর কল্যানে মোনাজাত করা হয়।

এ সময় সাংবাদিক ধনেশ পত্রনবীশের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জান্নাতুল ফেরদৌস আরা ঝুমা তালুকদার, ইউপি চেয়ারম্যান শাহীনুর আলম সাজু, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বীরেশ্বর চক্রবর্তী, বীর মুক্তিযোদ্ধা মিতিশ সাংমা, সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার সোহবার হোসেন তালুকদার, সহকারী কমিশনার (ভুমি) রুয়েল সাংমা প্রমুখ।

এছাড়াও স্থানীয় মুক্তিযোদ্ধা, প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিক, কর্মরত অফিসার্স, সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে ইউএনও ফারজানা খানম বলেন, নতুন প্রজন্মের কাছে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার কাজে আমাদের সকলেরই একযোগে কাজ করতে হবে। উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেনিকক্ষগুলো স্থানীয় বীর মুক্তিযোদ্ধাদের নামে নামাকরণ করার জন্য উপস্থিত শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানদের অনুরোধ জানান।

এছাড়া বদ্ধভুমি ও মুক্তিযোদ্ধাদের নামে আলাদা কবরস্থান নির্মানসহ স্থানীয় ইতিহাস ঐতিহ্য নিয়ে উপজেলা প্রশাসন কাজ করবে বলে তিনি জানান।