নাজিরপুরে বিচারের দাবীতে ব্যবসায়ীদের ধর্মঘট

প্রকাশিত: ৬:৩৫ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২১ 417 views
শেয়ার করুন
পিরোজপুরের নাজিরপুরে ৩ ব্যবসায়ীর উপর হামলার বিচারের দাবীতে বৃহস্পতিবার (২১ জানুয়ারী) ব্যবসায়ীদের উদ্যোগে অর্ধবেলা ধর্মঘট পালন করা হয়েছে। সকাল থেকে দুপুর ৩টা পর্যন্ত উপজেলা শ্রীরামকাঠী বন্দর কল্যান সমিতির উদ্যোগে ওই বন্দরের ব্যবসায়ীরা এ ধর্মঘট পালন করেন। একই দিন বিকাল ৩টায় ওই বন্দরের ব্যবসায়ীদের উদ্যোগে মধ্য বাজারে এক মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
 
বিক্ষোভ মিছিলটি ওই বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বন্দরের মধ্য বাজারের হাজী সাবের মোড়ে পথ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা যুবলীগ সভাপতি এম খোকন কাজী, ওই বন্দরের ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি ও ইউপি চেয়ারম্যান কালা চাঁদ হালদার , সাধারন সম্পাদক হান্নান মৃধা, সুশিল মন্ডল প্রমুখ।
 
উল্লেখ্য, গত মঙ্গলবার (১৯ জানুয়ারী) রাতে ওই বন্দরের ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক ও ইউনিয়ন যুবলীগ সভাপতি মিজানুর রহমান মিঠু , ওই বন্দরের ব্যবসায়ী সমিতি ও ইউনিয়ন যুবলীগ সহসভাপতি মো. রনি হাওলাদার এর হাত-পা ভেঙ্গে দেয়া সহ এবং উপজেলা যুবলীগ সহসভাপতি ও ওই বন্দরের ব্যবসায়ী মো. ফারুক হওলাদারকে পিটিয়ে আহত করে দুর্বৃত্তরা। তারা ওই রাতের উপজেলা সদর থেকে শ্রীরামাকাঠী
বন্দরের দিকে যাওয়ার কালে হামলাকারীরা বন্দর সংলগ্ন ভীমকাঠীর বালা বাড়ির সামনে রাস্তার উপর গাছের গুড়ি ফেলে তাদের গতি রোধ করে হামলা চালায় ।
 
এ ঘটনায় গত বুধবার (২০ জানুয়ারী) রাতে উপজেলা স্বেচ্ছা সেবক লীগের যুগ্ম আহ্বায়ক মো. আরিফুর রহমান সবুজ, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক মো. সুমন হাওলাদার সহ ২২জনের নাম উল্লেখ ও ১৫/১৬ জনকে অজ্ঞাত করে একটি মামলা দায়ের হয়েছে।
 
স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তারের ঘটনায় ওই হামলা চালানো হয়।