আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে ব্যাপক আনুষ্ঠানিকতায় বিজয় দিবস উদযাপন

প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ, ডিসেম্বর ২০, ২০২০ 377 views
শেয়ার করুন
সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর  কর্তৃক আবুধাবিস্থ দূতাবাস প্রাঙ্গণে জাতীয় পতাকা উত্তোলন,জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ,রাষ্ট্রপতি,প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ,মুক্তিযুদ্ধের ইতিহাসভিত্তিক প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও আলোচনা সভা সহ নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে আজ  আবুধাবিস্থ বাংলাদেশ মিশনে মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে।
দূতাবাস মিলনায়তনে কাউন্সেলর (পাসপোর্ট ও ভিসা) মোহাম্মদ রেয়াজুল হক-এর পরিচালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন  রাষ্ট্রদূত মোহাম্মদ আবু জাফর।প্রধানমন্ত্রী, মাননীয় পররাষ্ট্র মন্ত্রী ও মাননীয় পররাষ্ট্রমন্ত্রীর  প্রেরিত বাণী পাঠ করেন দূতাবাস কর্মকর্তা বৃন্দ। এরপর রাষ্ট্রপতি, মাননীয় প্রধানমন্ত্রীর ভিডিও বার্তা প্রদর্শন করা হয়। করোনা স্বাস্থ্যবিধি অনুসরণ করে আয়োজিত আলোচনা সভায় দূতাবাসের কর্মকর্তা-কর্মচারী, প্রবাসী বাংলাদেশী সামাজিক, রাজনৈতিক নেতৃবৃন্দ ও পেশাজীবিগণ  উপস্থিত ছিলেন।
এতে সভাপতির বক্তৃতায় মান্যবর রাষ্ট্রদূত ত্রিশ লক্ষ শহীদদের আত্মত্যাগকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, ‘আজ তাদের  কারণে বাংলাদেশ  বিশ্বের বুকে মাথা উচু করে দাঁড়িয়েছে। তিনি রাষ্ট্রের মৌলিক চারটি স্তম্ভের প্রতি পূর্ণ আনুগত্য রেখে একটি সুখি সমৃদ্ধ রাষ্ট্রগঠনে প্রবাসীদের ভূমিকা রাখার আহবান জানান।
আলোচনা সভায় বাংলাদেশ বিমানের আঞ্চলিক পরিচালক নিদান চন্দ্র বড়ুয়া, বাংলাদেশ স্কুলের অধ্যক্ষ মীর আনিসুল হাসান, জনতা ব্যাংকের সিই আমিরুল হাসান, ব্যবস্থাপক মোঃ আব্দুল হাই, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ইফতেখার হোসেন বাবুল, সহ সভাপতি শওকত আকবর,বাংলাদেশ সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাসির তালুকদার, আশিষ বড়ুয়া,মিজানুর রহমান সোহেল,বশীর ভুঁইয়া,শামসুল কবীর,জাকির হোসেন জসীম,প্রিয়াংকা শারমিন প্রমুখ আলোচনা করেন। অনুষ্ঠানে বঙ্গবন্ধুর জীবনীর উপর রচনা প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয় এবং  দেশ ও জাতির কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করা হয়।
দুবাইস্থ বাংলাদেশ কন্সুলেটেও অনুরূপ আয়োজন কন্সাল জেনারেল ইকবাল হোসাইন খানের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।