দক্ষিণ সুরমায় এম এ মোক্তাদির ওয়েলফেয়ার ট্রাস্টের খাদ্য বিতরণ

প্রকাশিত: ৭:১৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১৫, ২০২০ 447 views
শেয়ার করুন

এম এ মোক্তাদির ওয়েলফেয়ার ট্রাস্ট এর ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গরীব দোস্তদের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরন করা হয়েছে। গতকাল শনিবার ১৪ নভেম্বর দুপুরে মোমিনখলা ট্রাস্টি ভবনে এ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

ট্রাস্টের প্রধান উপদেষ্টা মিনছার আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের ২৫ নং ওয়ার্ড কাউন্সিলর তাকবির ইসলাম পিন্টু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ২৫ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আশিক আহমেদ।
ট্রাস্টের ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন কমিটির আহবায়ক মোহাম্মদ আলমগির ও মহররমের যৌথ এর পরিচালনায় আরো বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাসান গ্রুপ অব ইন্ডাস্ট্রির চেয়ারম্যান কাওসার-উল-হাসান।
এম এ মোক্তাদির ওয়েলফেয়ার ট্রাস্টের পক্ষ থেকে করোনাকালীন ৪র্থ পর্যায়ে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, আলু, পিঁয়াজ ও তৈল ইত্যাদি।
খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে বক্তারা বলেন, করোনাভাইরাস জনিত কারণে কর্মহীন হয়ে পড়েছেন মানুষ। দূর্যোগের সময় তাদের পাশে দাড়ানো বিত্তবানদের নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকেই এম এ মোক্তাদির ওয়েলফেয়ার ট্রাস্ট এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান লন্ডন প্রবাসী ও বিশিষ্ট কমিনিটি নেতা আব্দুল ওয়াদুদ দুস্থ অসহায়দের পাশে দাঁড়িয়েছেন। তিনি বিগত দিনেও এলাকার অসহায় মানুষের জন্য খাদ্য বিতরণসহ ভিন্ন কার্যক্রম করে আসছেন। ভষ্যিতেও তার এ দানের হাত প্রসারিত রাখবেন এই প্রত্যাশা রাখছি। তাঁর সর্বাঙ্গিন মঙ্গল ও মরহুম পিতা এম এ মোক্তাদির এর রুহের মাগফিরাত কামনা করছি। বক্তারা ট্রাস্টের প্রধান উপদেষ্টা মিনছার আহমদের প্রতি ট্রাস্টের সকল কর্মকান্ডে ভাবিষ্যতেও পাশে থেকে সহযোগিতার আহবান জানান।

অনুষ্ঠানের শুরুতে ২৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মিলাদ এবং ট্রাস্ট পরিবারের সবার মঙ্গল কামনায় দোয়া দোয়া পরিচালনা করেন মোমিনখলা কেন্দ্রিয় জামে মসজিদের প্রধান ইমাম এবং পেশ খতিব মাওলানা ফখরুল ইসলাম, তিনি ট্রাস্টের সাথে সংশ্লিষ্ট সবার মঙ্গল কামনা এবং গ্রামে যারা ইন্তেকাল করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

সভায় ট্রাস্টের চেয়ারম্যান আব্দুল ওয়াদুদের লিখিত বক্তব্য পাঠ করেন রাকিব আহমদ। সিলেটের মানবতার ফেরীওয়ালা এম এ মুক্তাদির ওয়েল ফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ লিখিত বক্তব্যে বলেন মানবতার কল্যানে ও গ্রামের উন্নয়ন, বেকারত্ব দূরীকরণ, শিক্ষা প্রসার এবং গ্রামের মানুষের জীবন মান আরো উন্নত করাই হচ্ছে এই ট্রাস্টের মূল লক্ষ্য। এই ট্রাস্টটি সিলেট নগরীর মোমিনখলা এলাকা সহ বিভিন্ন এলাকায় বিগত ২৫ বছর ধরে জনকল্যাণমূলক কাজ করে যাচ্ছে।
এম এ মুক্তাদির ওয়েল ফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান আব্দুল ওয়াদুদ আরো জানান, যুক্তরাজ্যে থেকেও গত ২৫ বছর ধরে সফল ভাবে সংগঠনটি নিয়ে কাজ করে যাচ্ছি। এই ট্রাস্টের ব্যানারে বিভিন্ন কল্যাণমুখী কর্মসূচি বাস্তবায়ন হয়েছে। আর এটা সম্ভব হয়েছে দেশ বিদেশের অনেক শুভাকাঙ্ক্ষীদের সুপরামর্শ ও আন্তরিকতার কারণে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আব্দুর রহিম শিপলু, রেজবি আহমদ, সুহেল আহমদ, দিলাল আহমদ, মিম্বর মিয়া, লতিফ মিয়া, শাজান আহমদ, রাহাত আহমদ, শিশু মিয়া, রাকিব আহমদ, হেলাল আহমদ ও রাজু আহমদসহ মোমিনখলা এলাকাবাসীসহ দক্ষিণ সুরমার সর্বস্তরের জনসাধারণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।