সাভারে গুলি করে টাকা ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার ৩

তপু ঘোষাল তপু ঘোষাল

স্টাফ রিপোর্টার

প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২০ 455 views
শেয়ার করুন

রাজধানীর সন্নিকটে সাভারে ব্যাংক থেকে টাকা উত্তোলনের পর বাড়ি ফেরার পথে প্রবাসীকে আমানুল্লাহকে গুলি করে ৫ লাখ ৭০ হাজা টাকা ছিনতাই করেছে ছিনতাইকারীরা।

শনিবার (০৭ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব ৪ এর অপারেশন অফিসার ও সিনিয়র এএসপি সাজেদুর রহমান সজল। এর আগে শুক্রবার দিবাগত রাত ১২ টার দিকে সাভারের বিরুলিয়া থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলো- মোস্তাফিজুর রহমান, বারেক সিকদকার, নাসির। তাদের গ্রামের বাড়ি বরিশাল জেলায়।

ভুক্তভোগী প্রবাসী হলেন মোহাম্মদ আমানুল্লাহ (৪০), তিনি ঢাকার কেরানীগঞ্জ থানার সিরাজনগর বটতলী এলাকার সিদ্দিক আলীর ছেলে।

র‌্যাব জানায়, গত ২৮ অক্টোবর বেলা সাড়ে ১০ টার দিকে আমিনবাজার শাখার ইসলামী ব্যাংক থেকে ৫ লাখ ৭০ হাজার টাকা উত্তোলন করে বাড়ি ফেরার সময় আমিনবাজার এলাকার তুরাগ ব্রিজের (লোহার ব্রীজ) কাছে ছিনতাইকারীর কবলে পরেন। এসময় তাকে লক্ষ করে কয়েক রাউন্ড গুলি করে তার ৫ লাখ ৭০ হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায়। এসময় প্রবাসী গুলিবিদ্ধ হন। এ ব্যাপারে মামলা দায়ের হলে গোপন সংবাদের ভিত্তিতে সাভারের বিরুলিয়া থেকে তিন ছিনতাইকারীকে গ্রেফতার করে র‌্যাব। এসময় ডাকাতিতে ব্যবহৃত একটি প্রাইভেটকার, পিস্তলসহ ১২ রাউন্ড গুলি ও ছুরি জব্দ করা হয়। এরা মুলত সংবদ্ধ ডাকাত দল। তারা বিভিন্ন ব্যবসায়ী ব্যক্তিদের টার্গেট করে থাকে।

র‌্যাব ৪ এর অপারেশন অফিসার ও সিনিয়র এএসপি সাজেদুর রহমান সজল জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকা থেকে তিন জনকে গ্রেফতার করা হয়েছে।

তিনি আরও জানান, তারা ডাকাতি ও ছিনতাইয়ের সময় নির্দিষ্ট মোবাইল ও সিম ব্যবহার করে। ডাকাতি শেষে ফেলে দেয়। এই ঘটনায় তারা ১০ জন অংশ নেয় ও লুট করা টাকা প্রতিজনে ৫০ হাজার টাকা করে ভাগ করে নেয়। তাদের কাছ থেকে লুট হওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।