ইতালি যাওয়া ১২৫ বাংলাদেশিকে নামতে বাধা, ফিরত পাঠাবে কতৃপক্ষ

নিউজ ডেস্ক নিউজ ডেস্ক

বায়ান্ন টিভি

প্রকাশিত: ৯:২৭ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০ 1,282 views
শেয়ার করুন

বাংলাদেশ থেকে ইতালি যাওয়া কাতার এয়ারওয়েজের একটি বিমান থেকে রোমের ফিউমিসিনো বিমানবন্দরে ১২৫ বাংলাদেশিকে নামতে দেয়া হচ্ছে না।

বাংলাদেশিদের বহনকারী কাতার এয়ারওয়েজের বিমানটি দোহা থেকে ইতালির ফিউমিসিনো বিমানবন্দরে অবতরণের পর বর্তমানে পাঁচ নম্বর টার্মিনালে রয়েছে।

কাতার এয়ারওয়েজ কর্তৃপক্ষ জানায়, বিমানটি ঢাকা থেকে রোমে আসেনি। যে কারণে বাংলাদেশি যাত্রীদের বিমান থেকে নামতে দেয়া উচিত। কাতার এয়ারওয়েজ ইতালির সরকার এবং ইন্যাকের বিমান পরিবহন সংক্রান্ত সব ধরনের বিধি-বিধান সতর্কতার সঙ্গে অনুসরণ করছে।

এর আগে অন্য একটি ফ্লাইটের ২৪ জনের মত বাংলাদেশি আরোহীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর বাংলাদেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় ইতালি।

ইতালির স্বরাষ্ট্র মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে যে, কাতার এয়ারওয়েজের ওই বিমানের ১২৫ বাংলাদেশি আরোহী ইতালিতে প্রবেশ করতে পারবেন না। এমনকি বিমানবন্দরে বিমানের ভেতর থেকেও তারা নামতে পারবেন না। তবে জরুরি মেডিকেল সেবার দরকার হলে বিমান থেকে নামার অনুমতি পাবেন তারা।

কাতার এয়ারওয়েজের ওই ফ্লাইটেই বাংলাদেশি যাত্রীদের রোমের স্থানীয় সময় বিকেল ৪টায় দোহায় ফেরত পাঠানো হবে বলে জানানো হয়েছে। তবে বিমানটিতে থাকা অন্যান্য দেশের ৮০ যাত্রীর নামার অনুমতি মিলেছে।

বিমানবন্দরে তাদের করোনার নমুনা পরীক্ষা শেষে কোয়ারেন্টাইনে পাঠানোর ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ফ্লাইটটিতে কিছু ইতালীয় যাত্রী রয়েছেন।