প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন ডেল্টা প্লান কমিটিতে সদস্য হলেন মন্ত্রী শাহাব উদ্দিন

প্রকাশিত: ১২:৫৪ অপরাহ্ণ, জুলাই ৫, ২০২০ 501 views
শেয়ার করুন

বাংলাদেশ ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত কমিটির অন্যতম সদস্য মনোনীত হলেন মৌলভীবাজার ১ (বড়লেখা-জুড়ী) আসনের সংসদ সদস্য, বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী শাহাব উদ্দিন।

 

গত ১ জুলাই প্রধান মন্ত্রী শেখ হাসিনা চেয়ারপারসন, পরিকল্পনা মন্ত্রী এম. এ মান্নান ভাইস- চেয়ারম্যান ও পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন এমপিসহ ৯ জন মন্ত্রী/ প্রতিমন্ত্রীকে সদস্য করে প্রজ্ঞাপন জারি করেছেন মন্ত্রী পরিষদ বিভাগ।

পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য কমিটির সদস্য-সচিব হিসেবে দায়িত্ব পালন করবেন। এ কাউন্সিল বাংলাদেশ ডেল্টা প্ল্যান- ২১০০ বাস্তবায়নে প্রয়োজনীয় পরামর্শ ও দিক-নির্দেশনা দেবে।

কাউন্সিলের কার্যপরিধি হিসেবে প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, এ কমিটি বাংলাদেশ ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নে নীতি নির্ধারণ, সিদ্ধান্ত গ্রহণ, কৌশলগত পরামর্শ ও দিক-নির্দেশনা প্রদান, বাংলাদেশ ডেল্টা প্ল্যান হালনাগাদ করণ দিক-নির্দেশনা প্রদান, বাংলাদেশ ডেল্টা প্ল্যান-২১০০ এর বিনিয়োগে পরিকল্পনা প্রণয়নে নীতি নির্ধারণ ও নির্দেশনা প্রদান এবং ডেল্টা ফান্ড গঠন ও ব্যবহারে দিক-নির্দেশনা প্রদান করবেন।

 

অপরদিকে বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার উদ্দিন, পৌর মেয়র আবু ইমাম কামরান চৌধুরী, উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, বড়লেখা সদর ইউনিয়ন চেয়ারম্যান সিরাজ উদ্দিন ও বড়লেখা উপজেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক ও বড়লেখা পৌরসভার তিন নাম্বার ওয়ার্ডের জননন্দিত কাউন্সিলর আলহাজ্ব আব্দুল মতিন জুড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বদরুল ইসলাম, সাধারণ সম্পাদক মাসুক আহমেদ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন আহমদ এমপিকে বাংলাদেশ ডেল্টা প্ল্যান-২১০০ বাস্তবায়নের লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গঠিত কমিটির সদস্য হওয়ায় অভিনন্দন ও শুভেচ্ছা জানান।