সদ্য প্রয়াত আ.লীগের তিন নেতার মৃত্যুতে জার্মানিতে শোকসভা

লুৎফুর রহমান লুৎফুর রহমান

সম্পাদক ও সিইও, বায়ান্ন টিভি

প্রকাশিত: ১২:৫৯ অপরাহ্ণ, জুন ১৮, ২০২০ 496 views
শেয়ার করুন

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ ও সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে জার্মান আওয়ামী লীগ আহ্বায়ক কমিটির উদ্যোগে অনলাইনে শোকসভা অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন জার্মান আওয়ামী লীগের আহ্বায়ক মুক্তিযোদ্ধা মাসুম মিয়া। সভা পরিচালনা করেন অমিত মজুমদার এবং কারিগরি সহায়তা করেন সেলিম ভূঁইয়া।

জার্মান আওয়ামী লীগের সিনিয়র নেতাদের মধ্যে মিজানুর হক খান, মোহাম্মদ শাহাবুদ্দিন, হাফিজুর রহমান আলম, মাবু জাফর স্বপন ও মাহফুজ ফারুক বক্তব্য রাখেন। এছাড়া সভায় জার্মান আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক মোবারক আলী ভূঁইয়া বকুল, নূরে আলম সিদ্দিকী রুবেল, নজরুল ইসলাম খালেদ ও রোমান মিয়া, মাসুদুর রহমান মাসুদ, হেসেন কমিটির নবনির্বাচিত সভাপতি নোমান হামিদ এবং নবনির্বাচিত সাধারণ সম্পাদক সাইফুদ্দিন রিচার্ড।

শোকসভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার বিশ্বস্ত আস্থাভাজন এই নেতারা আজীবন নিষ্ঠা ও উদারতার সাথে দেশ এবং দেশের মানুষের জন্য রাজনীতি করে গেছেন। সামরিক শাসনের বিরুদ্ধে গণতান্ত্রিক আন্দোলনে, যুদ্ধাপরাধীদের বিচারের আন্দোলনে, বিএনপি-জামায়াতের স্বৈরাচারী গণবিরোধী শাসনের বিরুদ্ধে আন্দোলনে তাদের অগ্রণী সাহসী ভূমিকার জন্য তারা চিরস্মরণীয় হয়ে থাকবেন। এই তিন নেতার প্রয়াণ দেশ ও জাতির জন্য অপূরণীয় ক্ষতি। সভা শেষে মরহুম নেতাদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।


আরও পড়ুন